এখন পড়ছেন
হোম > জাতীয় > ‘ঘরের ছেলে’ হলেও কংগ্রেস দেয়নি ‘প্রাপ্য সম্মান’, করে দেখালেন নরেন্দ্র মোদী – প্রণব মুখার্জিকে নিয়ে বড় দাবি বিজেপির

‘ঘরের ছেলে’ হলেও কংগ্রেস দেয়নি ‘প্রাপ্য সম্মান’, করে দেখালেন নরেন্দ্র মোদী – প্রণব মুখার্জিকে নিয়ে বড় দাবি বিজেপির



তিনি একাধারে বঙ্গসন্তান অন্যদিকে কেন্দ্রের বিগত ইউপিএ সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রীর দায়িত্ব সামলেছেন। পাশাপাশি দেশের প্রাক্তন রাষ্ট্রপতিও বটে। হ্যাঁ, তিনি প্রণব মুখোপাধ্যায়। দীর্ঘ কংগ্রেসী ঘরানার মধ্যে গড়ে ওঠা এই মানুষটিকেই এবার ভারতরত্ন সম্মান প্রদান করল দেশের বর্তমান কেন্দ্রীয় সরকার।

রাজনৈতিক তিক্ততা থাকলেও প্রণব মুখোপাধ্যায়কে ভারতরত্ন সম্মান প্রদান করে লোকসভা ভোটের আগে বাঙালির আবেগকে উস্কে দিয়ে একদিকে যেমন নিজেদের বাংলা প্রেমপ্রিতিকে জাহির করতে ঠিক তেমনি কংগ্রেসের নেতা বলে পরিচিত হলেও সেই প্রণব মুখোপাধ্যায়কে কংগ্রেস তেমন কোনো সন্মান দেয়নি – এই তত্ত্বও খাড়া করতে চাইল তারা।

সূত্রের খবর, রবিবার বিকেলে আন্দুলে গণতন্ত্র বাঁচাও কমিটির এক সভায় এসে বিহারের বিজেপি সরকারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী বলেন, “কংগ্রেস প্রণব মুখোপাধ্যায়কে প্রধানমন্ত্রী হতে দেয়নি। কিন্তু নরেন্দ্র মোদি এবার সেই প্রণব বাবুকে ভারতরত্ন দিয়ে গোটা বাংলার সম্মান বৃদ্ধি করেছেন।”


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা, নিজেদের বাঙালি ভোটব্যাংককে সুরক্ষিত রাখতে বাংলায় এসে প্রণব মুখোপাধ্যায়ের মতো বঙ্গসন্তানকে ভারতরত্ন দেওয়ার কথা বলে বাংলায় নিজেদের ঘাঁটিকে আরও শক্ত করার চেষ্টা করলেন বিজেপি সুশীল মোদি। অন্যদিকে এদিনের এই “গণতন্ত্র বাঁচাও কমিটির” সভা থেকে রাজ্যের শাসক দল তৃনমূলের উদ্দেশ্যেও জোড় কটাক্ষ ছুড়ে দেন বিজেপির সুশীল মোদি।

সারা দেশে তৈরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন বিরোধী মহাজোট নিয়ে কটাক্ষ করে তিনি বলেন, “এই রাজ্যে বিজেপির 3 জন বিধায়ককে ভয় পেতে শুরু করেছে তৃণমূল। মাথায় রাখবেন তৃণমূল শুধু এই রাজ্যে আছে, কিন্তু বিজেপি সারা দেশে আছে। তাই এবারও বিজেপিকে কেউ ঠেকাতে পারবে না।”

সব মিলিয়ে এবার বাংলায় এসে একদিকে রাজ্যের শাসকদলকে কটাক্ষ আর অন্যদিকে প্রণব মুখোপাধ্যায়কে বঙ্গ সন্তান হিসেবে ভারতরত্ন দেওয়ার কথা বলে বাঙালি ভোটব্যাংককে সুরক্ষিত রাখার আপ্রাণ চেষ্টা করলেন বিজেপির সুশীল মোদি। তবে বিজেপির এই চেষ্টা ঠিক কতটা সফলতা পায় তার জন্য অপেক্ষা করতেই হবে আগামী লোকসভা ভোটের ভোটবাক্স খোলা পর্যন্ত।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!