এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কংগ্রেস থেকে তৃণমূলে যাওয়া নিয়ে লুকোছাপা চলছেই বিধায়কদের মধ্যে, অস্বস্তিতে কংগ্রেস

কংগ্রেস থেকে তৃণমূলে যাওয়া নিয়ে লুকোছাপা চলছেই বিধায়কদের মধ্যে, অস্বস্তিতে কংগ্রেস

এতদিন অবধি যে সকল কংগ্রেস নেতার দল পরিবর্তন করে তৃণমূল কংগ্রেসে যোগদান করার সম্ভবনাকে ঘিরে জল্পনা দেখা দিয়েছিলো সেই সকল নেতাকে এদিন দেখা গেলো কংগ্রেস পরিষদীয় দলের বৈঠকে। এমনকি তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন বলেই নিশ্চিতভাবেই জানিয়েছেন এমন দুই কংগ্রেস বিধায়ক ও শুক্রবার বিধানসভা অধিবেশনের প্রথম দিনের পরিষদীয় মিটিংয়ে উপস্থিত ছিলেন। পরদিন অর্থাৎ ২১ শে জুলাইয়ের সভা মঞ্চে উপস্থিতির সম্ভবনা যেসব দল পরবর্তনে ইচ্ছুক কংগ্রেস নেতা তাঁরা অবশ্য এদিন কেউ কিছু মন্তব্য করেননি।

এদিকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর আমন্ত্রনে রবিবার দিল্লি যাচ্ছেন পরিষদীয় নেতা আব্দুল মান্নান। এই বৈঠকে কংগ্রেস সভাপতির পক্ষ থেকে আমন্ত্রন জানানো হয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকেও। বিধানসভা অধিবেশনের সূচনা লগ্নেই কংগ্রেসের অন্তত চার বিধায়ক তৃণমূলন কংগ্রেস যোগদান করবেনই এমন সম্ভবনা রয়েছে। প্রসঙ্গতঃ এদিনের পরিষদীয় দলের সভায় উপস্থিত ছিলেন মালদহের সাবিনা ইয়াসমিন ও মইনুল হক। তৃণমূল কংগ্রেস দলের গোপণ সূত্রে জানা গিয়েছে ইতিমধ্যেই সাবিনা ইয়াসমিন দল পরিবর্তনের বিষয়ে শাসক দলের নেতৃত্বের কাছে দরকবার করেছেন। ঝাড়খণ্ডের দায়িত্ব প্রাপ্ত এআইসিসি’র সম্পাদক মইনুল হক যদিও ইতি পূর্বে দল পরিবর্তনের যাবতীয় বন্দোবস্ত করে রেখেছিলেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু এদিন তিনি প্রকাশ্যেই জানালেন , দল ছাড়ছেন না। তিনি দলের কাজেই ঝাড়খণ্ডে যাচ্ছেন । উল্লেখ্য, সম্প্রতি দিল্লিতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর আমন্ত্রনে দলীয় বৈঠকে উপস্থিত হয়েছিলেন মালদহের সাবিনা ইয়াসমিন ও মইনুল হক। এদিন কংগ্রেস পরিষদীয় দলের সভায় অনুপস্থিত ছিলেন মুর্শিদাবাদের দুই বিধায়ক আকরুজ্জমান ও আবু তাহের। যদিও এদিন বিধানসভায় উপস্থিত থাকতে দেখা যায় আবু তাহেরকে। উল্লেখ্য রবিবার সকালে নবগঠিত কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। কমিটির প্রথম বৈঠকে সব রাজ্যের পরিষদীয় নেতা ও প্রদেশ কংগ্রেস সভাপতিকে আহ্বান করা হয়েছে বিশেষ আমন্ত্রিত হিসেবে।

এই বৈঠক প্রসঙ্গে আব্দুল মান্নান বললেন , ওই মিটিংয়ের পরে কংগ্রেসের ওয়ার রুমে কংগ্রেস সভাপতি পৃথকভাবেই প্রদেশ সভাপতি ও তাঁর সঙ্গে বৈঠক করবেন। এদিন এই বৈঠকের বিষয়ে জানিয়ে এআইসিসি’র রাজ্য পর্যবেক্ষক গৌরব গগৈ ফোনে আব্দুল মান্নানকে আমন্ত্রন করেন। তবে আসন্ন বৈঠকে কী কী বিষয়ে কথা বার্তা হবে সেই বিষয়ে কোনো আভাস দেও্যা হয়নি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!