এখন পড়ছেন
হোম > জাতীয় > কংগ্রেসের সাথে কি বাড়ছে দূরত্ব, কর্নাটকে কি ভাঙতে চলেছে জোট সরকার, মুখ্যমন্ত্রীর বাবার মন্তব্যে জল্পনা

কংগ্রেসের সাথে কি বাড়ছে দূরত্ব, কর্নাটকে কি ভাঙতে চলেছে জোট সরকার, মুখ্যমন্ত্রীর বাবার মন্তব্যে জল্পনা

কোনোরকমে জোর করে ক্ষমতা দখলের প্রক্রিয়া হয়েছে। কিন্তু কর্নাটকে এই জেডিএস-কংগ্রেসের জোট করে সরকার গড়া হলেও তার ভবিষ্যৎ নিয়ে তীব্র জল্পনা তৈরি হয়েছিল। কেননা প্রথম থেকেই একে অন্যের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করলে জোট করে এই সরকার কতদিন টিকে থাকতে পারবে, তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিল রাজনৈতিক মহলের একাংশ।

পাশাপাশি একদিকে জোটধর্ম পালনের জন্য চাপ এবং অন্যদিকে বিরোধী দল বিজেপির পক্ষ থেকে বিভিন্ন চাপ আসায় সরু সুতোর মধ্যে দিয়ে হাঁটতে হয়েছে এইচডি কুমারস্বামীর জোট সরকারকে। কিন্তু এবার এই সরকার টেকা নিয়ে প্রশ্ন তুলে দেওয়ার কারণে কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীর বাবা তথা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়ার মন্তব্যে তীব্র বিতর্ক শুরু হল।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, সম্প্রতি এইচ ডি দেবগৌড়া বলেন, “মধ্যবর্তী নির্বাচন নিয়ে সংশয় নেই। কংগ্রেস বলেছিল আমাদের সমর্থন করবে। আমি সমস্ত দিক দেখছি এবং কংগ্রেসের আচরণও দেখছি। আমাদের সমর্থকরাও বুদ্ধিমান। তাদের আলাদা করে শেখাতে হবে না।” আর দেবেগৌড়ার মুখ থেকে মধ্যবর্তী নির্বাচনের কথা শোনা যেতেই এবার সেই কর্নাটকের জোট সরকারের ভবিষ্যৎ নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন।

পাশাপাশি তার ছেলে কুমারস্বামীও কতদিন মুখ্যমন্ত্রী থাকবেন, তা নিয়েও সংশয় প্রকাশ করতে দেখা গেছে দেশের এই প্রাক্তন প্রধানমন্ত্রীকে। তবে ড্যামেজ কন্ট্রোল করতে কর্ণাটকের মুখ্যমন্ত্রী তথা দেবেগৌড়ার পুত্র এইচডি কুমারস্বামী বলেন, “বাবা বিধানসভা নির্বাচন নয়, স্থানীয় নির্বাচনের কথা বলেছেন।”

প্রসঙ্গত, জেডিএসের সঙ্গে এই কর্নাটকে জোট করে কংগ্রেস সরকার গড়লেও এখানকার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর কাছে এই জোটের জন্য তাদের ক্ষতি হচ্ছে বলে বারেবারেই আর্জি জানান।

এমনকি মাঝেমধ্যে জেডিএস এবং কংগ্রেসের নেতাদের দ্বন্দ্ব প্রকাশ্যে আসতে শুরু করে। যার জেরে অস্বস্তিতে পড়ে দুই দলই। আর এবার লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরই মধ্যবর্তী নির্বাচন হওয়ার সম্ভাবনাকে উস্কে দিয়ে আদৌ কতদিন এই কর্নাটকে জোট সরকার টিকে থাকবে তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন এইচডি দেবেগৌড়া বলে মনে করছে বিশেষজ্ঞদের একাংশ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!