এখন পড়ছেন
হোম > জাতীয় > গো-বলয়ের তিন রাজ্যের পাশাপাশি এই রাজ্যেও বড়সড় ধাক্কা বিজেপির, লোকসভার আগে ধুয়ে মুছে সাফ গেরুয়া শিবির!

গো-বলয়ের তিন রাজ্যের পাশাপাশি এই রাজ্যেও বড়সড় ধাক্কা বিজেপির, লোকসভার আগে ধুয়ে মুছে সাফ গেরুয়া শিবির!

শিরোমনি আকালি দলের সঙ্গে জোট বেঁধে দীর্ঘদিন পাঞ্জাব নিজেদের দখলে রেখেছিল বিজেপি। কিন্তু, বিগত বিধানসভা নির্বাচনেই ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের নেতৃত্ত্বে পঞ্চনদের তীরের এই রাজ্য দখল করে কংগ্রেস। তবে, কংগ্রেসের সৌজন্যে শুধু বিজেপি বা তার জোটসঙ্গীই নয়, কপাল পোড়ে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিরও।

আর লোকসভা নির্বাচনের আগে, পাঞ্জাব আরও একবার দেখিয়ে দিল তারা আপাতত কংগ্রেসের পাশেই রয়েছে সমর্থনের ঝুলি নিয়ে। গতকাল, তীব্র শীতের মধ্যে গোটা পাঞ্জাব জুড়ে ১৩,২৭৬ টি পঞ্চায়েত প্রধান ও ৮৩,৮৩১ হাজার পঞ্চায়েত সদস্য আসনের জন্য ভোটগ্রহণ হয়। ভোটগ্রহণের পর থেকেই গতকাল সারারাত জুড়ে গণনা হয়। আর সেই গণনার শেষে দেখা যাচ্ছে প্রায় ৮০% আসনে কংগ্রেস প্রার্থীরা জয়ী। আর কংগ্রেস সমর্থিত অন্যান্য প্রার্থী মিলিয়ে সেই জয়ের সংখ্যা প্রায় ৯০%।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

যদিও, এই জয়ের পরিপ্রেক্ষিতে বিরোধীরা শাসকদলের সন্ত্রাসের অভিযোগ করেছে। বিরোধীদের দাবি, ভোটের নামে প্রহসন হয়েছে পাঞ্জাবে। রাজ্যের প্রশাসনকে কাজে লাগিয়ে সন্ত্রাস করেছে কংগ্রেস। বুথ দখল, ভোটারদের ভয় দেখানোরও অভিযোগ রয়েছে। যদিও বিরোধীদের সেইসব দাবি উড়িয়ে কংগ্রেস নেতাদের দাবি, আগামী লোকসভার ১৩টি আসনেই কংগ্রেস জিতবে। এই নির্বাচন সেদিকেই ইঙ্গিত দিচ্ছে।

অবশ্য, এই নির্বাচনে ভোটগ্রহণের আগেই ৪,৩৬৩ (প্রায় ৩৩%) জন পঞ্চায়েত প্রধান পদে ও ৪৬,৭৫৪ (প্রায় ৫৬%) জন পঞ্চায়েত প্রধান সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন। তবে, সাধারণত পঞ্চায়েত নির্বাচনের ফলাফল শাসকদলের অনুকূলেই যায়। কিন্তু পাঞ্জাবে যেভাবে বিরোধী আপ, শিরোমণি আকালি দল এবং বিজেপি কার্যত ধুয়েমুছে সাফ হয়ে গেছে – লোকসভা নির্বাচনের আগে তা যথেষ্টই চিন্তায় রাখবে বিরোধীদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!