এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যেও বিজেপির সাথে টক্করে কংগ্রেস, ফল মিলছে কি? উত্তরে হতাশ হাতশিবির

রাজ্যেও বিজেপির সাথে টক্করে কংগ্রেস, ফল মিলছে কি? উত্তরে হতাশ হাতশিবির

আসন্ন পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফলে অনেকটাই উচ্ছ্বসিত হাত শিবির। যার প্রভাব পড়েছে এরাজ্যেও। তিন রাজ্য, মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্রিশগড়ে সরকার গড়ে এখন আসন্ন লোকসভা নির্বাচনে এই বাংলাকেও টার্গেট করছে কংগ্রেস। তবে এক দিকে নুইয়ে পড়া সংগঠন, আর অন্যদিকে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে এই রাজ্যে দ্বিতীয় স্থানে উঠে আসা বিজেপিকে ঠেকাতে ঠিক কতটা সক্ষম হবে হাত শিবির তা নিয়ে চিন্তায় রয়েছেন রাজ্য প্রদেশ কংগ্রেসের নেতৃত্বরাও।

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এই বাংলাকে টার্গেট করেছেন বিজেপির শীর্ষ নেতৃত্বরা। ধর্মীয় অনুষ্ঠান ও রথযাত্রার মতো কর্মসূচি নিয়ে এই রাজ্যের সাধারণ মানুষের মন কাড়তে ইতিমধ্যেই বঙ্গের সরোবরে পদ্ম চাষ করতে শুরু করে দিয়েছেন দিলীপ ঘোষ, মুকুল রায়রা।

পাল্টা সেই বিজেপিকে ঠেকাতেও তৃণমূলের পক্ষ থেকেও ধর্মীয় অনুষ্ঠান, পবিত্র যাত্রা ও কীর্তন যাত্রার আয়োজন করা হচ্ছে। তবে এতদিন এই সমস্ত ধর্ম-কর্ম থেকে বাদ ছিল কংগ্রেস। কিন্তু এবারে রাজ্যের মাটিতে নিজেদের দলীয় পতাকাকে শক্ত ভাবে পুততে শাসক দল তৃণমূল ও বিরোধী দল বিজেপির পাশাপাশি বিভিন্ন ধর্মের প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠান করার কথা শোনা গেল প্রদেশ কংগ্রেসের নেতাদের গলাতেও।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, গতকাল শিলিগুড়িতে কংগ্রেসের উত্তরবঙ্গের অন্যতম পর্যবেক্ষক বিজয়েন্দ্র প্রতাপ সিং বলেন, “আগামী 28 শে ডিসেম্বর দলের প্রতিষ্ঠা দিবসে বিভিন্ন ব্লকে নানা অনুষ্ঠান হবে। যেখানে বিভিন্ন ধর্মের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।” আর এখানে অনেকেই প্রশ্ন যে, তাহলে কি নিজেদের ধর্মপিপাসু প্রমাণ করতে এবার উদ্যোগী হচ্ছে কংগ্রেসও?

কিন্তু এভাবে কি সাধারণ মানুষের মনে দাগ কাটা যায়? এদিন এই প্রসঙ্গে রাজ্য প্রদেশ কংগ্রেসের কার্যকরী সভাপতি শঙ্কর মালাকার বলেন, “আমরা সব ধর্মের প্রতিই শ্রদ্ধাশীল। তাই দলের প্রতিষ্ঠা দিবসে আমরা সব ধরনের প্রতিনিধিদের আমন্ত্রণ জানাব। আমরা যে ধর্ম নিয়ে ভেদাভেদের রাজনীতি করি না সেটা গোটা দেশের মানুষ জানে।”

রাজনৈতিক মহলের ধারণা, শাসকদল তৃনমূল এবং বিরোধী বিজেপিকে টেক্কা দিতে এই রাজ্যে এখন ধর্মকে নিয়েই ময়দানে নামতে চলেছে হাত শিবির। এদিকে নিচুতলার কর্মীদের সাথে যেন জেলা রাজ্য এবং কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বের যোগাযোগ থাকে সেজন্য বিভিন্ন জায়গায় ডেটা ব্যাঙ্ক তৈরীরও নির্দেশ দিচ্ছেন কেন্দ্রের কংগ্রেস নেতারা। সব মিলিয়ে এবার আসন্ন লোকসভা নির্বাচনের আগে এ রাজ্যে ঝাঁপিয়ে পড়তে নিজেদের রণকৌশল সাজাচ্ছে কংগ্রেস।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!