এখন পড়ছেন
হোম > জাতীয় > কংগ্রেস নয় এবার পরিবার তন্ত্রের গেরোয় পরে বড় অস্বস্তিতে বিজেপি

কংগ্রেস নয় এবার পরিবার তন্ত্রের গেরোয় পরে বড় অস্বস্তিতে বিজেপি

নিজেদের করা অভিযোগে তির এবার উল্টে আসছে বিজেপির নিজের দিকে। এতকাল ভোট আসলেই বিজেপি নেতাদের মুখে উঠে আসে কংগ্রেসের পরিবারতন্ত্রের কথা। কিন্তু এবারের বিধানসভা ভোটে সেই একই প্রসঙ্গে বিপাকে পড়েছে রাজ্যস্থানের বিজেপি। দলের অভ্যন্তরীণ বিদ্রোহ রুখতে বহু নেতার ঘনিষ্ঠ আত্মীয় ও পরিবারের সদস্যকে টিকিট বিলি করতে বাধ্য হয়েছে তার। আরে ফালে অনেকটা নিজের গর্তে নিজে পড়ার মতো হাল হয়েছে বিজেপির।এতোকাল কংগ্রেসের বিরুদ্ধে যে অভিযোগ বিজেপি করে এসেছে এখন বিরোধীরা বিজেপির বিরুদ্ধে যে অভিযোগ করছে।

গত রবিবার রাতেই রাজস্থানে বিধানসভা ভোটের প্রার্থী তালিকা প্রকাশিত হয়েছে। ১৩১ সেই জনের তালিকায় আগেকার ৮৫ জনকে পুনরায় মনোনয়ন দিয়েছে বিজেপি। প্রথম তালিকাতেই হেভিওয়েট নেতাদের ছেলে, নাতি-নাতনি, পুত্রবধূরা স্থান পেয়েছে।

যেমন নাসিরাবাদ আসনে প্রয়াত সাংসদ সনোয়ারলাল জাটের পুত্র রামস্বরূপ লম্বাকে মনোনয়ন দেওয়া হয়েছে। দিগকুমার আসন থেকে প্রার্থী করা হয়েছে প্রয়াত প্রাক্তন মন্ত্রী দিগম্বর সিং-এর পুত্র শৈলেশ সিংকে।
বিকানিরের কোলায়াত আসন থেকে বর্ষীয়ান নেতা দেবী সিং ভাতীর পুত্রবধূ পুনম কানোয়ারকে মনোনয়ন দিয়েছে।আবার ভরতপুর জেলার বায়ানা আসন থেকে প্রার্থী করা হয়েছে ঋষি বনসালের স্ত্রী ঋতুকে।

অন্যান্য নামগুলির মধ্যে রয়েছে, প্রতাপগড় থেকে প্রাক্তন মন্ত্রী নন্দলাল মিনার ছেলে হেমন্ত মিনা, প্রাক্তন বিধায়ক গুজরান্ত সিং-এর নাতি গুরবীর সিং ব্রার, যোধপুর থেকে প্রাক্তন বিধায়ক কৈলাস বনশালীর ভাগ্নে অতুল বনশালী, বামনওয়াস আসন থেকে প্রাক্তন বিধায়ক কুঞ্জিলালের ছেলে রাজেন্দ্র মিনা।যে সব থেকে স্পষ্ট দেখা যাচ্ছে বেশিরভাগ আসনেই হেভিওয়েট নেতাদের স্বজনরা টিকিট পাচ্ছে।

 

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতার মতে, “এই নির্বাচনে যাতে ২০০৮-এর মতো পরিস্থিতি তৈরি না হয়, তা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের দল।”প্রসঙ্গত উল্লেখ্য ২০০৮-এ মাত্র ১৫ টি আসন কমের জন্য রাজস্থানে ক্ষমতা হারাতে হয়েছিল বিজেপিকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!