এখন পড়ছেন
হোম > জাতীয় > বিরোধীদল হিসাবে কংগ্রেস ব্যর্থ যুক্তি দিয়ে দাবী করলেন মোদী

বিরোধীদল হিসাবে কংগ্রেস ব্যর্থ যুক্তি দিয়ে দাবী করলেন মোদী

কংগ্রেসের কোনো সংগঠন নেই। না আছে জনসংযোগের কোনো ক্ষমতা। কংগ্রেসের এক এবং অভিন্ন টার্গেট হল বিজেপি সরকারের অপপ্রচার করা। সাধারণ মানুষের সামনে বিজেপির ভাবমূর্তি নষ্ট করা এবং সরকারের বিভিন্ন প্রকল্পের সমালোচনা করা। কংগ্রেসের নিজস্ব কোনো কর্মসূচি নেই। বিজেপি বুথ পর্যায়ের কর্মীদের সামনে এভাবেই কংগ্রসের সমালোচনায় মুখর হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধীদের পাশাপাশি মোদীজিও কেন্দ্রের রাশ নিজের হাতে ধরে রাখার কর্মযজ্ঞে নেমে পড়েছেন। কখনো রাজ্যে রাজ্যে জনসভা করে,কখনো আবার সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে নির্বাচনী প্রচার সারছেন তিনি। এবার হাতে তুলে নিলেন নমো অ্যাপকে। এই অ্যাপের মাধ্যমেই বিলাসপুর,বস্তি,চিতোরগড়,ধানবাদ এবং মান্দাসারের বুথ পর্যায়ের কর্মীদের সামনে ভাষণ দেন তিনি।

বক্তব্যে আসন্ন নির্বাচনের জন্য বিজেপির সংগঠনের শক্তিবৃদ্ধির দিকে নজর দিতে বললেও কংগ্রেসের সমালোচনাই করেছেন বেশি। বললেন,কংগ্রেস যতবার ক্ষমতার শীর্ষে এসেছে ততবার ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ উঠেছে। তাছাড়া এখন তো কংগ্রেসের সংগঠনে ভাঁটা পড়েছে। বিজেপি ক্ষমতায় আসার পর কংগ্রেস মানুষের মন থেকে সরেছে অনেকটাই। তাই রাজনৈতিক ক্ষেত্রে গুরুত্ব পেতে হাতে তুলে নিয়েছে বিজেপিকে আক্রমণের হাতিয়ার। বিজেপির সম্পর্কে মিথ্যা তথ্য ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার নেশায় মেতেছে রাহুল-সোনিয়া গান্ধীরা। কিন্তু দেশবাসীকে বোকা বানানো অতো সোজা নয়। তাঁরা সঠিক কোনটি বিচার করতে জানে। দাবী মোদীজির। নোটবন্দির পর কালো টাকা রুখতে বিজেপি সরকার ব্যর্থ-এমনটাই দফায় দফায় অভিযোগ তোলে বিরোধীরা। কিন্তু সে অভিযোগ এদিনও অস্বীকার করলেন মোদীজি। বললেন,প্রোপার্টি মার্কেটে নোটবন্দির পর কালোটাকার অস্বিত্ব নেই কোনো। তাছাড়া প্রোপার্টির মূল্যও হ্রাস পেয়েছে। এ প্রসঙ্গে হোম লোনের প্রসঙ্গ টেনে কংগ্রেসকে আক্রমণ করে, মোাদীজি বললেন, ইউপিএ আমলে হোমলোন ১০% উপরে ছিল। বর্তমানে তা অনেকটাই কমেছে। এছাড়া গত চারবছরে বিজেপি সরকার মধ্যবিত্তের সুবিধার জন্য যে যে পদক্ষেপ গ্রহন করেছোন সেগুলোর খতিয়ানও তুলে ধরলেন এদিন। দেশে মাওবাদী সমস্যার কথা উল্লেখ করে কংগ্রেসকে তুলনায় টেনে প্রশংসা করলেন বিজেপি সরকারের। তাঁর দাবী ইউপিএ আমলের তুলনায় মাওবাদী সমস্য গত চার বছরে অনেকটাই কমে গিয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

মূলত এদিন কংগ্রেসের নানান সময়ের বিজেপি বিরোধীতারই যোগ্য জবাব দিলেন মোদীজি। কাজে লাগালেন ডিজিট্যালাইজেশনের সুবিধাকে। এবং বুথ পর্যায়ের কর্মীদের আবেদন করলেন বিভিন্ন মিডিয়াকে ব্যবহার করে আরো বেশি সংখ্যাক মানুষের কাছে লোকসভা ভোটের আগে বিজেপির বার্তা পৌছে দিতে। জনসংযোগ বাড়াতে পারলে বিরোধীদের মহাজোটকে লোকসভা ভোট-যুদ্ধে হারাতে বেশি বেগ পেতে হবে না বলেই মনে করছেন কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বরা।

Top
error: Content is protected !!