এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > কংগ্রেসকে ভাঙিয়ে শুভেন্দুর হাতে একের পর এক বিধায়ক তুলে দেবার নেপথ্যে আসলে কে?

কংগ্রেসকে ভাঙিয়ে শুভেন্দুর হাতে একের পর এক বিধায়ক তুলে দেবার নেপথ্যে আসলে কে?

কংগ্রেসকে ভাঙিয়ে দাপুটে তৃণমূল কংগ্রেস নেতা তথা মুর্শিদাবাদ জেলায় ঘাসফুল ফোটানোর মূল কারিগর শুভেন্দু অধিকারীর হাতে একের পর এক বিধায়ক তুলে দেবার নেপথ্যে আসলে কে? এমন প্রশ্ন বহুবার উঠেছে রাজনৈতিকমহলে – জল্পনাও অনেক বার ছড়িয়েছে অনেক নাম নিয়ে। এবার আর এক জনের নাম সেই জল্পনার তালিকায় উঠে আসছে তিনি হলেন কান্দির ‘কংগ্রেস’ বিধায়ক অপূর্ব সরকার ওরফে ডেভিড। দীর্ঘ টালবাহানার পর পঞ্চায়েত নির্বাচনের আগেই গত মার্চ মাসে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দেন। শোনা যাচ্ছে তারপরে তাঁর মধ্যস্থতাতেই মুর্শিদাবাদের কংগ্রেস বিধায়ক শাওনি সিংহ রায় ও খাড়গ্রামের কংগ্রেস বিধায়ক আশিস মার্জিত পঞ্চায়েতের ঠিক আগে তৃণমূলে যোগ দিয়েছেন, যা কংগ্রেস শিবিরের কাছে রীতিমত বড় ধাক্কা ছিল। আর এবার তিনিই ‘প্রাক্তন’ মুর্শিদাবাদ জেল কংগ্রেস সভাপতি তথা নওদার বিধায়ক আবু তাহারে খানের সাথে শুভেন্দুবাবুর বৈঠক করিয়ে দিয়েছেন বলে চূড়ান্ত জল্পনা ছড়িয়েছে মুর্শিদাবাদের রাজনৈতিক মহলে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

তবে এই নিয়ে এখনও অপূর্ববাবু সরকারিভাবে কোনো বিবৃতি দেন নি বা যোগদানকারীরাও এই নিয়ে কিছু বলেনি। তবে কংগ্রেসের অন্দরে কান পাতলেই শোনা যাচ্ছে যে ‘ঘর শত্রু বিভীষণের’ কাজটা নাকি অপূর্ববাবুই করছেন, ফলে শুভেন্দু অধিকারী বলে বলে কংগ্রেসের ঘর ভাঙতে পারছেন। যদিও এই নিয়েও কংগ্রেসের অন্দরেই নেতারা কার্যত দ্বিধাবিভক্ত।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

একদল বলছেন অপূর্ববাবু নিজে কংগ্রেসের মায়া ত্যাগ করে তৃণমূলে গেছেন, সুতরাং স্বাভাবিক নিয়মেই তৃণমূলকে খুশি করতে বা ভালো পদ পেতে কংগ্রেসের নেতা-নেত্রী-বিধায়ককে ভাঙিয়ে তৃণমূলে নিয়ে যাওয়ার প্রচেষ্টা করবেন ও করছেন এবং এই কাজ করেই তৃণমূলের কংগ্রেসের অন্যতম শীর্ষনেতা শুভেন্দুবাবুর প্রিয়পাত্র হয়ে উঠেছেন। অন্য দলের মন্তব্য যে যাঁরা যাচ্ছেন তাঁরা তো আর কেউ বাচ্ছা ছেলে নন! কিছু বোঝার ক্ষমতা নেই – আর তাই যে যা বলছে তা শুনে দল ছাড়ছেন, আসলে বিধায়করা দল ছাড়ছেন তো নিজেদের ইচ্ছাতেই, সুতরাং এখানে কে মধ্যস্থতা করলেন সেটা গৌণ। প্রসঙ্গত, আগামী ২ রা জুলাই আনুষ্ঠানিকভাবে নিজের অনুগামীদের নিয়ে তৃণমূলে যোগ দিতে পারেন নওদার বিধায়ক আবু তাহের খান বলে স্থানীয় সূত্রের খবর। ওই একইদিনে তৃণমূলে যোগ দিতে পারেন ফরাক্কার কংগ্রেস বিধায়ক মইনুল হক বলেও তীব্র জল্পনা ছড়িয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!