এখন পড়ছেন
হোম > জাতীয় > ভোট শুরুর আগেই বড় ধাক্কা খেলো কংগ্রেস, দল ছাড়ার কথা ঘোষণা রাজ্য কংগ্রেসের সহ-সভাপতির

ভোট শুরুর আগেই বড় ধাক্কা খেলো কংগ্রেস, দল ছাড়ার কথা ঘোষণা রাজ্য কংগ্রেসের সহ-সভাপতির

Priyo Bandhu Media


দেশের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভালো ফল লাভের আশায় নিজেদের প্রচারে প্রবল ঝড় তুলছে কংগ্রেস। কিন্তু কংগ্রেসের এই প্রচারে বড়সড় ধাক্কা খেলো ছত্রিশগড়ের দলীয় সংগঠন। সূত্রের খবর, এই ছত্রিশগড়ের নির্বাচন নিয়ে যখন জোর প্রস্তুতি চলছে সব শিবিরে, ঠিক তখনই সেই রাজ্যের কংগ্রেসের সহ-সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করলেন ঘনরাম সাহু।

পাশাপাশি দলের সাধারণ সদস্যপদও ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন এই নেতা। প্রসঙ্গত উল্লেখ্য, এবারে প্রথম থেকেই এই ছত্রিশগড় রাজ্য যেন গলায় কাটার মতো ফুটছে কংগ্রেস হাইকম্যান্ডের। বহুজন সমাজবাদী পার্টির সঙ্গে জোট করার কথা থাকলেও তা শেষ পর্যন্ত ভেস্তে যায়। ফলে সেখানেও কিছুটা চাপে পড়ে কংগ্রেস।

অন্যদিকে গত মাসেই ছত্রিশগড় রাজ্য কংগ্রেসের কার্যকরী সভাপতি রাম দয়াল উকি বিজেপিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। পাশাপাশি এই কংগ্রেসের এক আদিবাসী বিধায়কও দল ত্যাগ করেন। আর এহেন একটা পরিস্থিতিতে বিভিন্ন নেতাদের দল ছাড়ার হিড়িকের জেরে প্রবল অস্বস্তিতে পড়ে সেখানকার কংগ্রেস নেতৃত্ব। আর এবারে সেই কংগ্রেসেরই অস্বস্তি বাড়িয়ে দল ছাড়ার কথা ঘোষণা করলেন ছত্রিশগড় রাজ্য কংগ্রেসের সহ-সভাপতি ঘনরাম সাহু।

কিন্তু ভোটের মুখে কেন তিনি এরকম সিদ্ধান্ত নিলেন? জানা গেছে, দলকে দেওয়া পদত্যাগপত্রে এই কংগ্রেস নেতা রাজ্য কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেলের বিরুদ্ধে মানসিক হয়রানির অভিযোগ আনার পাশাপাশি নির্বাচনী সংগঠনের গুরুত্বপূর্ণ কাজ করতে তাকে বাধা দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেছেন। পদত্যাগপত্রে তিনি লিখেছেন, দলের জন্য তিনি নিবেদিতপ্রাণ। কিন্তু রাজ্য কংগ্রেসের সভাপতি তাকে দল থেকে তাড়ানোর চেষ্টা করছেন।

আর তাই তিনি নিজের পদ ত্যাগ করে দলের সাধারণ সদস্য পদও ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন। শুধু তাই নয়, এতকাল দলের গুরুত্বপূর্ণ পদে থেকে তিনি কংগ্রেসের জন্য ঠিক কী কী কাজ করেছেন তার একটি তালিকাও পেশ করেছেন এই ঘনরাম সাহু।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক মহলের মতে, নির্বাচনের আগে ছত্রিশগড়ের হেভিওয়েট কংগ্রেস নেতার এইভাবে দলত্যাগ নিঃসন্দেহে হাত শিবিরের কাছে অস্বস্তির কারণ। এখন সেই বিদায়ী নেতার দলবদলের অস্বস্তিকে কাটিয়ে কতটা এই ছত্রিশগড়ে নিজেদের অস্তিত্ব বজায় রাখতে পারে কংগ্রেস এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!