এখন পড়ছেন
হোম > জাতীয় > 2019 নিয়ে কি ক্রমশ ব্যাকফুটে যাচ্ছে কংগ্রেস? হেভিওয়েট দলীয় নেতার মন্তব্য ঘিরে জল্পনা

2019 নিয়ে কি ক্রমশ ব্যাকফুটে যাচ্ছে কংগ্রেস? হেভিওয়েট দলীয় নেতার মন্তব্য ঘিরে জল্পনা

আসন্ন লোকসভা নির্বাচনের আগে একদিকে কেন্দ্র থেকে বিজেপি সরকারকে হঠাতে যেমন তৈরি হয়েছে মহাজোট ঠিক তেমনি সেই মহাজোটকে ঠেকাতে প্রস্তুত হচ্ছে গেরুয়া শিবির। আর হাত বনাম পদ্ম শিবিরের এই প্রবল লড়াইয়ে ঠিক কে কেন্দ্রের মসনদ দখল করবে এখন সেই বিষয়টি নিয়েই জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

আর রাজনৈতিক মহলের এই জোর চর্চার মাঝেই এবার 2019 সালের লোকসভা নির্বাচনে ঠিক কি হতে চলেছে সেই ব্যাপারে বিস্ফোরক মন্তব্য করে বসলেন কংগ্রেসের হেভিওয়েট নেতা তথা দেশের প্রাক্তন মন্ত্রী শশী থারুর।

সূত্রের খবর এ দিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কংগ্রেস নেতা বলেন, “আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রধানমন্ত্রী পদপ্রার্থী রাহুল গান্ধী নাও হতে পারেন।” কিন্তু কেন হঠাৎ এহেন মন্তব্য করে বসলেন এই হেভিওয়েট কংগ্রেস নেতা? তাহলে কি এর পেছনে রয়েছে কোন দলীয় নির্দেশ? নাকি লোকসভায় ঠিক কি হবে সেই আশঙ্কা থেকেই প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে রাহুল গান্ধীকে সামনে আনতে চাইছেন না হাত শিবির?

যদিওবা এই সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছেন সেই শশী থারুরই। তার মতে, আসন্ন লোকসভায় কংগ্রেসের সাথে অন্যান্য দলের জোট হবে। আর তাই জেতার পরে প্রধানমন্ত্রী কে হবেন তা সর্বসম্মতিক্রমেই ঠিক হবে। পাশাপাশি বিজেপির মত একনায়কতান্ত্রিক ভাবে যে তাদের দল চলে না এদিন সেই ইস্যুতেও গেরুয়া শিবিরকে কটাক্ষ করতে ছাড়েননি এই কংগ্রেস নেতা। বিশেষজ্ঞদের মতে, সম্প্রতি বিভিন্ন সমীক্ষায় দাবি করা হয়েছে যে, দেশের মানুষের প্রধানমন্ত্রী পদে সবথেকে বেশি পছন্দের তালিকায় রয়েছেন বিজেপির নরেন্দ্র মোদি।

আর তাই আসন্ন লোকসভা নির্বাচনের আগে যদি প্রবল বিজেপি বিরোধী কংগ্রেসের পক্ষ থেকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে রাহুল গান্ধীর নাম ঘোষণা করা হয় তাহলে বিজেপিকে সরাতে অন্যান্য দলগুলি কংগ্রেসের সাথে হাতে হাত নাও রাখতে পারে। আর সেই আশঙ্কা করেই এদিন প্রধানমন্ত্রী পদপ্রার্থী নিয়ে এহেন বিস্ফোরক মন্তব্য করলেন শশী থারুর।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে হেভিওয়েট কংগ্রেস নেতার এহেন বিতর্কিত মন্তব্য এই প্রথম নয়, কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিষের সঙ্গে তুলনা করে খবরের শিরোনামে এসেছিলেন তিনি। এদিনের সাংবাদিক বৈঠক থেকে ফের সেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দেগে আসর মাতালেন শশী থারুর।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!