এখন পড়ছেন
হোম > রাজ্য > কংগ্রেসের সঙ্গে জোট করে আদতে লাভ হচ্ছে না কিছুই, সেনাপতির কাছে দলবেঁধে বাম নেতারা

কংগ্রেসের সঙ্গে জোট করে আদতে লাভ হচ্ছে না কিছুই, সেনাপতির কাছে দলবেঁধে বাম নেতারা

2016 সালে পশ্চিমবঙ্গে বাম কংগ্রেস জোটে প্রবল রক্তক্ষরন হয়েছিল বামেদের। সম্প্রতি বামেদের কোল্লাম পার্টি কংগ্রেসে সিদ্ধান্ত হয়েছে, যে গোটা দেশে 2019 শে বিজেপিকে হারাতে এবং তাঁদের সরকার প্রতিষ্টার জন্য কংগ্রেসের সাথে জোট করতেই হবে। সূত্রের খবর, কংগ্রেসের সাথে জোট করে তাঁদের যে কোনো লাভ হচ্ছে না তা সম্প্রতি সিপিআইয়ের রাজ্য নেতৃত্ব আলিমুদ্দিন সিপিএমকে অভিযোগ জানিয়েছেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

তবে এত সবের পরও বামের বড় শরিক সিপিএম অন্যান্য শরিকদের জানিয়েছে, বিজেপি ও তৃনমূলকে আটকাতে তাঁদের এই লড়াইয়ে নামতেই হবে।আলিমুদ্দিন সূত্রের খবর, এখনই এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেননি তাঁরা। এদিকে বুধবার সিপিএম-সিপিআইয়ের এক বৈঠকে সিপিআইয়ের পক্ষে স্বপন ব্যানার্জী, মঞ্জুকুমার মজুমদারেরা জানিয়েছেন, 2016 থেকে কংগ্রেসের সাথে জোট করলেও আদতে তাঁদের কোনোই লাভ হয়নি।উল্টে কংগ্রেসেরই ভৌটব্যাঙ্ক বেড়েছে। তাই লোকসভা নির্বাচনে এ ব্যাপারে সতর্ক থাকা উচিত। সূত্রের খবর, সিপিএম কংগ্রেসের সাথে জোট করার বিষয় হায়দরাবাদ পার্টি কংগ্রেসে নিজেদের পথ মসৃন করেছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে বঙ্গের সিপিএম নেতারা শরিকদের এই মন্তব্য শুনে এখন কোন পথে এগোন সেদিকেই তাকিয়ে বামফ্রন্টের অন্যান্য শরিক দলগুলো। এদিকে আজ কংগ্রেসের সাথে জোটের বিষয়ে বৈঠক করবেন বামফ্রন্টের ফরওয়ার্ড ব্লক ও আরএসপির মত দলগুলো। সব মিলিয়ে লোকসভার আগে কংগ্রেসের হাতে হাত রাখার বিষয়ে শরিকদলগুলোর কাছ থেকে কতটা সবুজ সংকেত পায় বঙ্গের আলিমুদ্দিন স্ট্রীট, সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!