এখন পড়ছেন
হোম > রাজ্য > বিরোধী দলের তকমা কি যেতে বসেছে কংগ্রেসের ? উঠছে প্রশ্ন

বিরোধী দলের তকমা কি যেতে বসেছে কংগ্রেসের ? উঠছে প্রশ্ন

রাজ্যের বিধানসভায় আসন সংখ্যার নিরিখে ক্রমেই এগিয়ে যাচ্ছে বাম শিবির। ধারাবাহিক ভাবে হাত শিবিরের বিধায়কদের দল পরিবর্তনের কারণে কংগ্রেসের সাথে বাম শিবিরের বিধায়ক আসনের বৈষম্য এখন ৪ টি তে এসে ঠেকেছে। বর্তমানে বিধানসভায় সিপিএম বিধায়কের সংখ্যা যেখানে ৩০ টি হাত শিবিরের বিধায়ক সংখ্যা ধারাবাহিক ভাবে হ্রাস পেয়ে সাকুল্যে ২৬ টি। ফলে পরিষদীয় শক্তির নিরিখে বিরোধী দলের খেতাব শীঘ্রই কংগ্রেস হারাতে চলেছে বলে মনে করা হচ্ছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গতঃ উল্লেখ্য ২০১৬-র বিধানসভা নির্বাচনের পরবর্তীতে কংগ্রেসের আসন সংখ্যা ছিলো ৪৪ টি। বাম শিবিরের আসন সংখ্যা ছিলো তুলনামূলক ভাবে বেশ কম। গত দুবছরে ধারাবাহিক ভাবে কংগ্রেস বিধায়করা দলবদল করায় সেই সংখ্যা ক্রমশ হ্রাস পাচ্ছে। এরপরে এদিন ২১ শে জুলাইয়ের সমাবশে ৪ কংগ্রেস বিধায়ক তৃণমূল কংগ্রেস যোগ দেওয়ার ফলে এখন কংগ্রেসের সদস্য সংখ্যা ২৬। এই পরিস্থিতিতে বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী দলের পরিকল্পনার কথা উল্লেখ করে জানালেন , মানুষের দাবি তুলে ধরতে বিধানসভায় কংগ্রেসের সঙ্গে কক্ষ সমন্বয় বজায় রাখা হবে।

এদিকে বিরোধীদের অভিযোগ বিরোধীদের বিধায়করা রাজ্যের শাসক দলের সদস্য পদ গ্রহণ করলেও বিধানসভায় সেই বিষয়ে কোনো তথ্য প্রদান করা হচ্ছেনা। যার জেরে সরকারী ভাবে দল হিসেবে বিরোধী দলের বিধায়কদের সংখ্যার হিসেব রাখা মুশকিল হয়ে পড়ছে। এই প্রসঙ্গে কংগ্রেস দল এবং বাম শিবির উভয়ের রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস তীব্র সমালোচনা করেছেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!