এখন পড়ছেন
হোম > জাতীয় > “কংগ্রেসকে নিয়ন্ত্রণ করছে বিজেপি” – বড়সড় অভিযোগে শোরগোল

“কংগ্রেসকে নিয়ন্ত্রণ করছে বিজেপি” – বড়সড় অভিযোগে শোরগোল



 

বিভিন্ন সময়ই কংগ্রেস-বিজেপি এক বলে সরব হতে দেখা যায় বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলকে। তবে বিজেপি-কংগ্রেস দুটি রাজনৈতিক দলই বারবার বিরোধীদের তরফে তোলা অভিযোগ অস্বীকার করেছে। কিন্তু এবার বিজেপিই কংগ্রেসকে নিয়ন্ত্রণ করছে বলে অভিযোগ তুললেন ত্রিপুরা কংগ্রেসের কার্যকরী সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়া মহারাজা প্রদ্যোৎ বিক্রম মানিক্য দেববর্মা। যা নিয়ে এখন ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

প্রসঙ্গত, ত্রিপুরায় কংগ্রেসের সাধারণ সম্পাদক লুইজিনো ফেলেইরার সঙ্গে দূরত্ব তৈরি হওয়ার কারণেই গত 24 সেপ্টেম্বর সেখানকার কংগ্রেসের কার্যকরী সভাপতি পদ থেকে ইস্তফা দেন এই বিক্রম মানিক্য দেবশর্মা।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা যায়, মূলত এনআরসির কারণেই দলের সঙ্গে তাঁর মতবিরোধ রয়েছে। আর এবার কংগ্রেসত্যাগী এই নেতা বলেন, “কংগ্রেস নেতৃত্ব নিয়ে খুব বেশি উৎসাহী নয়। আর বর্তমানে ত্রিপুরা কংগ্রেস নিয়ন্ত্রণ করছে বিজেপি। দিল্লিতে সোনিয়া গান্ধী সহ অন্যদের কাছে বিষয়টি নিয়ে কথা বলেছিলাম। কিন্তু কিছুই হয়নি। গত প্রায় দেড় বছর ধরে কথা হয়েছে। বিজেপি নেতারা ঠিক করে দিচ্ছেন, ত্রিপুরায় কংগ্রেস কি করবে। আমাকে বিভিন্ন সময় অপমানিত হতে হয়েছে।”

বিশেষজ্ঞরা বলছেন, দলত্যাগী এই নেতা প্রাক্তন কংগ্রেসের বিরুদ্ধে বিজেপির প্রতি সমঝোতার অভিযোগ তুলে শোরগোল তুলে দিলেন এতে কংগ্রেস আরও প্রবলভাবে বিপাকে পড়ল বলে মনে করছেন একাংশ।

পাশাপাশি দিল্লির কংগ্রেস নেতৃত্ব বাম শিবিরের প্রতি নরম হওয়ায় তিনি এই অবস্থানের বিপক্ষে বলেও জানিয়ে দিয়েছেন প্রাক্তন এই কংগ্রেস নেতা। সব মিলিয়ে 800 বছরের রাজবংশের একমাত্র উত্তরাধিকারী ত্রিপুরার প্রাক্তন কংগ্রেস নেতার কথায় এবার তীব্র শোরগোল ছড়িয়ে পড়ল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!