এখন পড়ছেন
হোম > জাতীয় > কোম্পানির আর্থিক অনিময় নিয়ে বিল পেশে বাধা তৃণমূলের সারদা নিয়ে খোঁচা বিজেপির

কোম্পানির আর্থিক অনিময় নিয়ে বিল পেশে বাধা তৃণমূলের সারদা নিয়ে খোঁচা বিজেপির

ফের একবার চিটফান্ড কেলেঙ্কারি নিয়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগতে দেখা গেলো বিজেপিকে। আগেও বহুবার সারদা,নারদা কান্ডে আর্থিক দুর্নীতি নিয়ে ঘাসফুল শিবিরের বিরুদ্ধে ক্ষোভ উগড়াতে দেখা গেছে পদ্মবাহিনীর যোদ্ধাদের। এদিন লোকসভার বাদল অধিবেশনে আরো একবার এই চিটফান্ড দুর্নীতি কান্ডকেই হাতিয়ার করে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণাত্মক ভূমিকায় পাওয়া গেল বিজেপি নেতৃত্বকে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিনের অধিবেশনে, অর্থ প্রতিমন্ত্রী পি রাধাকৃষ্ণন একটি বিল পেশ করেন যাতে উল্লেখ ছিল,বেআইনি সঞ্চয় প্রকল্পে টাকা সংগ্রহ এবং পরে আমানতকারীদের টাকা ফেরতে না দিলে নতুন আইনের খসড়ায় ১০ বছর অব্দি কারাবাসের নিয়ম রাখা হয়েছে। এদিন অর্থ প্রতিমন্ত্রী আরো জানান যে, এই ইস্যু নিয়ে আগে এক এক রাজ্যে এক একরকম নিয়ম থাকায় সুবিধা হচ্ছিল দুর্নীতিবাজদের। ফলত আইনের চোখে ধুলো দিয়ে তাঁরা কাজ হাসিল করে ফাঁক ফোকর দিয়ে বেরিয়ে যাচ্ছিল। কিন্তু এবারের বাজেটে যে সার্বিক নিয়মের কথা বলা হয়েছে,তার জেরে এই আর্থিক দুর্নীতির বিরুদ্ধে মোকাবিলা করা সহজ হবে।

কিন্তু তৃণমূল কংগ্রেসের তরফ থেকে সাংসদ সৌগত রায় আবার এই বিলের বিরুদ্ধে পাল্টা যুক্তি দেখান। তিনি জানান,মোদী সরকারের তরফে বেসরকারি আর্থিক প্রতিষ্ঠানের বাড়বাড়ন্ত রুখতে যে কড়া আইনি পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছিলো,কেন্দ্রীয় বিজেপির পক্ষ থেকে পেশ করা বিলে সেরকম ব্যবস্থার কথা উল্লেখ নেই। ঘাসফুল শিবিরের পক্ষ থেকে এই প্রতিবাদ উঠলেই বিজেপির বেঞ্চ থেকে উল্টে ভেসে আসে কটাক্ষ। সারদা চিটফান্ড কান্ড নিয়ে বিজেপির পক্ষ থেকে তৃণমূলের তীব্র নিন্দা করা হয় প্রকাশ্যেই। যদিও সারদার রমরমা কোন সময়ে সেটা নিয়ে সরাসরি কোনো উওর তাঁদের থেকে পাওয়া যায়নি। তবে লোকসভার বাদল অধিবেশন দুই পক্ষের যুক্তি এবং পাল্টা যুক্তির জেরে বেশ সরগরম ছিল বলেই জানা গেছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!