এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > বাবুল-গড়ে হঠাৎ করে নেহেরু মূর্তি গেরুয়া হল, তীব্র টানাপোড়েন বিজেপি-তৃণমূলে

বাবুল-গড়ে হঠাৎ করে নেহেরু মূর্তি গেরুয়া হল, তীব্র টানাপোড়েন বিজেপি-তৃণমূলে

কদিন আগেই ভারতবর্ষে নানা জায়গায় বিভিন্ন মনিষীর মূর্তি ভাঙাকে কেন্দ্র করে বিজেপির বিরুদ্ধে বহু অভিযোগ উঠেছিল। এমনকী শুধু তাই নয়, ২০১৪ সালে দেশে ক্ষমতায় আসার পরেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে দেশের সর্বত্র গেরুয়াকরন রাজনীতির অভিযোগ তুলেছিলেন বিরোধীরা।

এবার সেই বিজেপির বিরুদ্ধে স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর মূর্তির রঙ গেরুয়া করে দেওয়ার অভিযোগ ওঠায় চরম চাঞ্চল্যের সৃষ্টি হল কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর সাংসদ-এলাকা আসানসোলের কুলটির নেহেরু ষ্টেডিয়ামে। স্থানীয় সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই ষ্টেডিয়ামের বাইরে বসানো এই নেহেরুর মূর্তির রঙ ছিল গাঢ় সবুজ।

অভিযোগ, গত মঙ্গলবার সকালে হঠাৎ করে সেই মূর্তির রঙ সবুজ থেকে গেরুয়া হয়ে যাওয়ায় হতবাক হয়ে যান অনেকেই। যা নিয়ে বিজেপি-তৃনমূলে শুরু হয় তীব্র রাজনৈতিক তরজাও। এব্যাপারে বিজেপির দিকেই সমস্ত অভিযোগের আঙুল তুলে এলাকার তৃনমূল বিধায়ক উজ্জ্বল চট্টোপাধ্যায় বলেন, “ভারতের প্রথম প্রধানমন্ত্রীর মূর্তিতে এইভাবে রং বদল করে তাঁকে চরম অপমান করেছে বিজেপি। এটাই এখন বিজেপির সংস্কৃতি হয়ে দাড়িয়েছে”।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অপরদিকে এই প্রসঙ্গে পাল্টা মুখ খুলেছে বিজেপিও। এদিন বিজেপি নেতা বিবেকানন্দ ভট্টাচার্য বলেন, “তৃনমূলের দুষ্কৃতীরাই এসব করেছে। আমাদের দল কখনই এইসবে মদত দেয় না”। এদিকে যে মূর্তি নিয়ে এতকিছু সেই জওহরলাল নেহেরুর মূর্তিকে সমস্ত রাজনৈতিক টানাপোড়েনের উর্ধ্বে রাখতে চায় জেলা প্রশাসন। আর তাই, সমস্ত বিতর্কের অবসান ঘটাতে ইতিমধ্যেই সেই গেরুয়া রং মুছে সেখানে ধূসর রং করা হয়েছে।

তবে ঠিক কে বা কারা দেশের প্রথম প্রধানমন্ত্রীর মূর্তিতে গেরুয়া রং ছড়াল তা নিয়ে এখনও ধোঁয়াশা অব্যাহত। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে গত লোকসভা নির্বাচনে সবাইকে অবাক করে দিয়ে এই কেন্দ্র থেকে যেতেন বিজেপির বাবুল সুপ্রিয়, কিন্তু বিধানসভা ভোটের ফলাফলে দেখা গেছে এই কেন্দ্রে অনেক এগিয়ে তৃণমূল। তাই পরবর্তী লোকসভা নির্বাচনের আর যেখানে মাত্র কয়েকমাস বাকি – এই ধরনের রাজনৈতিক চাপানউতোর খুব স্বাভাবিক ঘটনা হতে চলেছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!