এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কলেজে তোলাবাজি নিয়ে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ প্রসঙ্গে বিস্ফোরক তৃণমূলের হেভিওয়েট মন্ত্রী

কলেজে তোলাবাজি নিয়ে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ প্রসঙ্গে বিস্ফোরক তৃণমূলের হেভিওয়েট মন্ত্রী

দলের ছাত্র সংগঠনের নেতাদের বিরুদ্ধে ছাত্র ভর্তিতে টাকা নেওয়ার অভিযোগে যখন সোরগোল পড়ে গিয়েছে রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে ঠিক তখনই ভর্তিতে এই অনিয়ম রুখতে রাশ ধরতে হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সোমবারই ছাত্র ভর্তিতে টাকা নেওয়ার আভিযোগে জয়পুরিয়া কলেজের তৃনমূল ছাত্র পরিষদের প্রাক্তন ছাত্রনেতা তিতান সাহাকে গ্রেপ্তারও করেন লালবাজার থানার গুন্ডাদমন শাখা। সূত্রের খবর, দলের ছাত্রনেতাদের এহেন কার্যকলাপে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী এর পরেই নিজের বাসভবনে ডেকে পাঠান রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। শিক্ষা মন্ত্রীর সাথে বৈঠকের পরই ভর্তি প্রক্রিয়া ঠিকমত চলছে কি না তা খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রীর কনভয় রওনা হয় আশুতোষ কলেজের দিকে। সেখানে গিয়েই ভর্তি নিয়ে কোনো অনিয়ম হলে ছাত্রছাত্রী ও অভিভাবকদের পুলিশ প্রশাসনকে জানানোর নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

 মমতা বন্দ্যোপাধ্যায় এদিন সেই অভিযুক্ত ছাত্রনেতাদের উদ্দেশ্যে বলেন, “কেউ যেন টাকা পয়সা নিয়ে ভর্তি না করে। আর এই বারন যদি না শোনা হয় ওবে এরপর সরকারই আইনানুগ ব্যাবস্থা নেবে।” এতপর্যন্ত সব ঠিকঠাক থাকলেও বিতর্ক বাধল মুখ্যমন্ত্রীরই মন্ত্রীসভার সদস্য সাধন পান্ডের কথায়। তিনি বলেন, “ছাত্র ভর্তিতে অনিয়মের ঘটনায় মুখ্যমন্ত্রীকে কেন হস্তক্ষেপ করতে হল? স্থানীয় থানা ও পুলিশ প্রশাসন কি করছিল?” গ্রেপ্তারি প্রসঙ্গে ক্রেতাসুরক্ষা মন্ত্রী বলেন, “বেছে বেছে যেন গ্লেফতার করা না হয়। রামকে তুললাম অথচ শ্যামকে তুললাম না, এটি বরদাস্ত করা হবে না। অভিযুক্ত প্রত্যেককে গ্রেপ্তার করতে হবে।” সব মিলিয়ে দলের সর্বময় কত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এ ব্যাপারে ছুটে আসাটাকে ভালো চোখে না নিয়ে পুলিশ প্রশাসনের ব্যার্থতার কথা তুলে ধরলেন মন্ত্রী। সমালোচকদের মতে, রাজ্যের পুলিশমন্ত্রীও তো সেই মমতা বন্দ্যোপাধ্যায়ই। তাহলে কি এইরুপ বিবৃতি দিয়ে আদতে দলেরই বিড়ম্বনা বাড়ালেন মন্ত্রী সাধন পান্ডে!

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!