এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > দুর্গাপুজো বন্ধ করতে চাইছ? এবার রোজা করলেও ইনকাম ট্যাক্স দিতে হবে! কেন্দ্রের বিরুদ্ধে বিস্ফোরক মুখ্যমন্ত্রী

দুর্গাপুজো বন্ধ করতে চাইছ? এবার রোজা করলেও ইনকাম ট্যাক্স দিতে হবে! কেন্দ্রের বিরুদ্ধে বিস্ফোরক মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী হিসাবে বাংলার দায়িত্ব নেওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় চালু করেছিলেন ইমাম ভাতা – যা নিয়ে কম বিতর্ক হয় নি! বিরোধীরা তাঁর গায়ে সংখ্যালঘু তোষণকারীর মত ভারী শব্দ জুড়ে দিয়েছিল। কিন্তু, এবারের দুর্গাপূজার সময় মমতা বন্দ্যোপাধ্যায় নিজের সর্বধর্ম সমন্বয়ের ভাবমূর্তি তুলে ধরতে ঘোষণা করেন রাজ্যের প্রায় সমস্ত পূজা কমিটিকে ১০ হাজার টাকা করে অনুদান।

তা নিয়েও কম বিতর্ক হয় নি – এমনকি মামলা গড়িয়েছিল আদালত পর্যন্ত। কিন্তু, সম্প্রতি সরকারি পুজো অনুদানের উপর পুজো কমিটিগুলিকে আয়কর দেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। আজ বারাসতে কাছারি ময়দানে যাত্রা উত্‍সবের সূচনা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার কেন্দ্রীয় সরকারের এই নির্দেশের বিরুদ্ধে তীব্র ক্ষোভে ফেটে পড়লেন।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

রীতিমত ক্ষোভ উগরে দিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য, দুর্গাপুজো করলেও নোটিস ধরানো হচ্ছে! পুজো তো ধর্মীয় অনুষ্ঠান – এখানে ইনকাম ট্যাক্স দিতে হয় না। দুর্গাপুজো বন্ধ করতে চাইছ? একটা ক্লাবের গায়ে হাত পড়লে কেউ ছেড়ে কথা বলব না – সব ক্লাব জোট বাঁধুন। কবে এসে বলবে, রোজা করলেও ইনকাম ট্যাক্স দিতে হবে! সবাই আয়কর দেবে, আর ওঁরা জনগণের আয় লুটে নেবে!

মুখ্যমন্ত্রীর যুক্তি, বাংলায় সবচেয়ে বড় উত্‍সব শারদীয়া দুর্গাপুজো – আর সমস্ত পুজো কমিটিগুলি অলাভজনক সংস্থা। এরা সমাজসেবাও করে – তাহলে কিসের ইনকাম ট্যাক্স? একইসঙ্গে তৃণমূল কংগ্রেসের সর্বোচ্চনেত্রী ক্ষুব্ধভাবে জানান, আগে জ্বালিয়েছে বাম – আর, এখন জুটেছে নাটুকে রাম! রামের নাম করে আমাদের ধর্ম শেখাচ্ছে!

Top
error: Content is protected !!