এখন পড়ছেন
হোম > রাজ্য > সংখ্যালঘুদের জন্য বিশেষ নতুন উপহার মুখ্যমন্ত্রীর – জানুন বিস্তারিত

সংখ্যালঘুদের জন্য বিশেষ নতুন উপহার মুখ্যমন্ত্রীর – জানুন বিস্তারিত

Priyo Bandhu Media


বাংলায় ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের সংখ্যালঘু ও পিছিয়ে পড়া মানুষের উন্নয়নের জন্য সবসময়ই আন্তরিক তৃণমূল কংগ্রেসের সর্বোচ্চ নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে দাবি তাঁর দলেরই। আর সেই উন্নয়নের পথে এবার সংখ্যালঘু মহিলাদের জন্য বিশেষ উপহার নিয়ে তৃণমূল কংগ্রেস পরিচালিত রাজ্য সরকার।

সূত্রের খবর, পশ্চিমবঙ্গ সরকারের সংখ্যালঘু উন্নয়ন ও মাদ্রাসা শিক্ষা দপ্তরের অর্থানুকূল্যে পোলবা থানার রাজহাটের চৌতারায় ৮০ শয্যার মুসলিম গার্লস হস্টেলের উদ্বোধন হল এবার। চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার, জেলা পরিষদের কৃষি ও সেচ কর্মাধ্যক্ষ মনোজ চক্রবর্তী, জেলা পরিষদ সদস্যা রুনা খাতুন সহ স্থানীয় পঞ্চায়েত সমিতি ও পঞ্চায়েতের প্রতিনিধিদের উপস্থিতিতে এর উদ্বোধন করেন রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী তপন দাশগুপ্ত।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে, স্থানীয় চৌতারায় রয়েছে ব্যান্ডেল আলিয়া মিশন। যেখানে, শুধু বাংলা নয় বাংলার বাইরে ঝাড়খণ্ড, ওড়িশা থেকেও বহু মুসলিম মেয়েরা পড়াশোনা করতে আসেন। ফলে তাঁদের থাকার ও সুরক্ষার চিন্তা সবসময়েই ছিল – আর সেকথা মাথায় রেখে রাজ্য সরকার এখানে ছাত্রী আবাসের জন্য বিশেষ অর্থ মঞ্জুর করে। আর রাজ্য সরকারের সহযোগিতাতেই ব্যান্ডেল মিশন নামক দোতলা মুসলিম গার্লস হস্টেল তৈরি হল।

মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের ক্ষমতায় আসার পরেই দেখা গেছে রাজ্যের সংখ্যালঘু সমাজের আশীর্বাদ তিনি উজাড় করে পেয়েছেন। একের পর এক নির্বাচনে সংখ্যালঘু ভোটব্যাঙ্ক শুধু অটুট রাখাই নয় – প্রতিবারেই তা বিপুল পরিমানে বাড়িয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। আর এবারে আসন্ন লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং লক্ষ্য রেখেছেন বাংলায় ৪২ টির মধ্যে ৪২ টি আসনেই জয়। এখন দেখার মুখ্যমন্ত্রীর এই সংখ্যালঘু উন্নয়ন তাঁকে সেই নির্বাচনী বৈতরণী পার করতে কতটা সাহায্য করে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!