এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > লগ্নি ১৩ হাজার কোটি, নতুন করে 2 লক্ষ কর্মসংস্থানের আশ্বাস মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

লগ্নি ১৩ হাজার কোটি, নতুন করে 2 লক্ষ কর্মসংস্থানের আশ্বাস মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

2011 সালে রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই বড় শিল্প অপেক্ষা ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের প্রতিই বেশি জোর দিতে দেখা গিয়েছিল রাজ্যের বর্তমান মা মাটি মানুষের সরকারকে। যা নিয়ে অনেকে রাজ্যের শিল্পনীতির দিকে প্রশ্নও ছুড়ে দিয়েছিলেন। তবে এবার রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্পে বিপুল লগ্নির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, শুক্রবার ক্ষুদ্র ও মাঝারি শিল্প দফতরের বেশ কিছু প্রকল্প উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। আর সেখানেই তিনি বলেন, “রাজ্যে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে প্রায় 13 হাজার কোটি টাকা লগ্নি হয়েছে। আর তার ফলেই প্রায় 2 লক্ষ কর্মসংস্থান হবে।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বস্তুত, শিল্পের মধ্যে দিয়ে কর্মসংস্থানের জন্য প্রায় দুই সপ্তাহ আগে বানতলায় এক অনুষ্ঠানে পাঁচ লক্ষ মানুষের কর্মসংস্থানের আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। আর এবার ফের নতুন করে মুখ্যমন্ত্রীর কর্মসংস্থানের ঘোষনায় আশার আলো দেখতেন শুরু করেছেন অনেকে‌। বিশেষজ্ঞরা বলছেন, এর ফলে কর্মসংস্থানের সুযোগ এবং ব্যবসার ক্ষেত্রে সরকারি গড়িমসি অনেকটাই কমবে।

এদিকে এদিন মুখ্যমন্ত্রী সরকারি কাজে কোনোরকম ঢিলেমি যাতে না হয়, তার জন্যও ব্যাবসায় সিঙ্গল উইন্ডো সিস্টেম চালুর পক্ষেও সওয়াল করেন। সব মিলিয়ে ছোট ও মাঝারি শিল্পে একগুচ্ছ পদক্ষেপের ঘোষনা রাজ্যের প্রশাসনিক প্রধানের ‌

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!