এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মাত্র কয়েক বছরেই বদলে গিয়েছে কলকাতা, পশ্চিমবঙ্গের পরিকাঠামো ইউরোপের সঙ্গে তুলনীয়: মুখ্যমন্ত্রী

মাত্র কয়েক বছরেই বদলে গিয়েছে কলকাতা, পশ্চিমবঙ্গের পরিকাঠামো ইউরোপের সঙ্গে তুলনীয়: মুখ্যমন্ত্রী

তৃণমূল কংগ্রেস রাজ্যের ক্ষমতায় আসার পর পশ্চিমবঙ্গের পরিকাঠামোয় কতোটা উন্নতি হয়েছে সেই খতিয়ানই তুলে ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের পরিকাঠামো ইউরোপের দেশগুলোর মতো উন্নত – এমনটাই দাবী করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সঙ্গে এটাও দাবী করলেন তৃণমূল কংগ্রেসের আমলে কলকাতার পরিকাঠামোগত যা উন্নয়ন হয়েছে তা ৩৪ বছর ধরে ক্ষমতায় থেকে বামেরাও করতে পারেনি কখনো।

মুখ্যমন্ত্রীর বক্তব্য, “মাত্র কয়েক বছরেই বদলে গিয়েছে কলকাতা। পশ্চিমবঙ্গ জুড়ে যে পরিকাঠামো তৈরি করা হয়েছে তা ইউরোপের দেশগুলির সঙ্গে তুলনা করা যেতে পারে”। প্রসঙ্গত, শিয়রে লোকসভা ভোট – নির্বাচনের দিনক্ষণ এখনো স্থির না হলেও আগামী বছরের গোড়ার দিকে ভোট হওয়ার প্রবল সম্ভাবনার আঁচ পাওয়া গিয়েছে রাজনৈতিক খবরের সূত্রে। শুধু বিরোধীদের আক্রমণ বা কটাক্ষ করে ভোটব্যাঙ্ক দখলে রাখা যাবে না। তার জন্যে প্রয়োজন দলীয় প্রচার কর্মসূচি বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর মুখ্যমন্ত্রী নিজেও বারবার দলীয় বৈঠকে জানিয়েছেন, রাজ্য সরকারে জনস্বার্থমুখী প্রকল্পের ইতিবাচক দিকগুলো আমজনতাকে বোঝাতে হবে। রাজ্যের ক্ষমতায় এসে কী কী উন্নয়ন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়? কতোটা পাল্টেছে রাজ্যের অবস্থা? কলকাতা পরিকাঠামোগত ভাবে কতটা উন্নত হয়েছে? এসব প্রশ্ন রাজ্যবাসীর মনে ওঠেনি – এমনটা অস্বীকার করা যায় না। তাই লোকসভা ভোটকে টার্গেট করেই রাজ্যে যে পরিকাঠামোগত ভাবে অনেকটাই উন্নতি করেছে এমনটাই দাবী করলেন মুখ্যমন্ত্রী বলে মনে করছে রাজনৈতিক মহল।

তবে, গত বছর অক্টোবর মাসে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান দাবী করেছিলেন, তাঁর রাজ্যের রাস্তাঘাট মার্কিন যুক্তরাষ্ট্রের রাস্তাঘাটের তুলনায় অনেকটাই ভালো। যা শুনে ব্যঙ্গ-বিদ্রুপের ঝড় উঠে গিয়েছিল বিরোধীমহলে। মমতা বন্দ্যোপাধ্যায়ও পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসার পর – কলকাতাকে লন্ডল, দার্জিলিংকে সুইজারল্যান্ড বানানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেসময় জননেত্রীর এই প্রতিশ্রুতি নিয়েও সমালোচনা কম হয়নি নিন্দুকমহলে। মুখ্যমন্ত্রীর এদিনের করা দাবীর পর বিরোধী শিবির থেকে কী প্রতিক্রিয়া আসে তা নিয়ে তীব্র চর্চা শুরু হয়েছে রাজনৈতিকমহলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!