এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > খেটে খাওয়া ও পিছিয়ে পড়া সাধারণ মানুষের জন্য কংগ্রেস-বাম-বিজেপি কেউ কিছু করেনি: মুখ্যমন্ত্রী

খেটে খাওয়া ও পিছিয়ে পড়া সাধারণ মানুষের জন্য কংগ্রেস-বাম-বিজেপি কেউ কিছু করেনি: মুখ্যমন্ত্রী

কংগ্রেস হোক বা বাম – রাজ্যে ক্ষমতায় আসা সত্ত্বেও কেউই সঠিকভাবে সাধারণ মানুষের উন্নয়নের জন্য কোনো কাজই করেনি – কিন্তু দীর্ঘ ৩৪ বছরের বাম শাসনের বিদায়ের পরই রাজ্যে উন্নয়নের নতুন দুয়ার খুলেছে বলে বিভিন্ন সময় দাবি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনও তার অন্যথা হল না। সূত্রের খবর, গতকাল মন্দির বাজারের পৌষ মেলা প্রাঙ্গণে ২৩ টি প্রকল্পের উদ্বোধন ও ৪৪ টি প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী।

এছাড়াও এদিনের সভা থেকে বিভিন্ন রাস্তা, কন্যাশ্রীর শংসাপত্র, সাইকেল সহ বিভিন্ন পরিষেবা উপভোক্তাদের হাতে তুলে দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। আর এরপরই বক্তব্য রাখতে উঠে রাজ্যে অতীতে ক্ষমতায় থাকা কংগ্রেস, বামফ্রন্ট এবং বর্তমান কেন্দ্রের বিজেপি সরকারের উদ্দেশ্যে প্রবল তোপ দাগেন মুখ্যমন্ত্রী। বিগত সরকারগুলোর আমলে রাজ্যের পরিস্থিতি এবং বর্তমানে তাঁর সরকারের আমলে রাজ্যের পরিস্থিতির পার্থক্য তুলে ধরেন প্রশাসনিক প্রধান।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “এক সময় কংগ্রেস আর তারপর এই রাজ্যে দীর্ঘদিন বামফ্রন্ট শাসন করেছে। ছাত্র-ছাত্রী, যুবক যুবতী, মৎস্যজীবী, কৃষিজীবী, লোকশিল্পী, খেটে খাওয়া মানুষদের উন্নতির জন্য এরা কোনোকালেই কিছু করতে পারেনি। কিন্তু এখন রেশনের দু টাকা কেজি দরে চাল দেওয়া থেকে কন্যাশ্রী, রুপশ্রী, সবুজসাথী, কৃষক বীমা, মৎস্যজীবীদের জলযান প্রকল্প, বিদেশে পড়তে যাওয়ার জন্য সরকারি ঋণের সুযোগ সমস্ত কিছুরই ব্যবস্থা করেছে মা-মাটি-মানুষের সরকার”।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এর পাশাপাশিই, কেন্দ্রের বিজেপি সরকারকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী বলেন, “দিল্লিতে বিজেপি সরকার থাকলেও মানুষদের জন্য এরা কোনো উন্নয়ন করেনি। দেশজুড়ে ১২ হাজার কৃষক আত্মঘাতী হয়েছেন। কিছুদিনের মধ্যেই এই সমস্ত নথি সামনে আনা হবে”। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, সামনেই লোকসভা ভোট। আর সেই লোকসভা ভোটের আগে বাংলায় নিজেদের ভোটব্যাঙ্ক ধরে রাখতে কংগ্রেস, বামেদের পাশাপাশি বিজেপির উদ্দেশ্যেও প্রবল তোপ দাগলেন মুখ্যমন্ত্রী। এদিকে রাজ্যে ধান বিক্রিতে দালাল বা ফড়েদের বারবাড়ন্ত নিয়েও এদিন সকলকে সতর্ক করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

চাল কেনার জন্য কারোর কাছে তাঁরা যাতে কোন পয়সা না দেন সেই ব্যাপারে কৃষকদের কাছে আবেদন করেন তিনি। সবশেষে সভাস্থলে উপস্থিত জনতার উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর আবেদন, “আমাদের এই সরকার সব সময় মানুষের পাশে রয়েছে। তাই আপনারাও সব সময় তৃণমূলের পাশে থাকবেন”। বিশেষজ্ঞদের মতে, প্রশাসনিক সভার মধ্যে দিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের আগে রাজ্যের মানুষকে তৃণমূলের পাশে থাকারই আহ্বান জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এখন দেখার আসন্ন লোকসভা নির্বাচনে বাংলার জনগণ তাঁর আহ্বানে সাড়া দিয়ে তাঁর পাশেই থাকেন কিনা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!