এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > মুখ্যমন্ত্রীর হাত ধরে তৈরি “উৎসবকে” ঘিরে নতুন করে স্বপ্ন দেখা শুরু উত্তরবঙ্গবাসীর

মুখ্যমন্ত্রীর হাত ধরে তৈরি “উৎসবকে” ঘিরে নতুন করে স্বপ্ন দেখা শুরু উত্তরবঙ্গবাসীর

Priyo Bandhu Media

ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের সংস্কৃতির প্রসার ঘটাতে বদ্ধপরিকর হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ থেকে উত্তর – জীর্নপ্রায় সংস্কৃতি কেন্দ্রগুলির পুনরুদ্ধারে বারে বারে উদ্যোগী হয়েছে মা মাটি মানুষের সরকার। সেইমতো কোচবিহারের সাংস্কৃতিক চর্চার প্রসারে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের উদ্যোগে প্রায় 14 কোটি টাকা ব্যায়ে তৈরি হয়েছে এক অত্যাধুনিক অডিটোরিয়াম।

জানা গেছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইচ্ছানুযায়ী “উৎসব”নামে এই অডিটোরিয়ামটির উদ্বোধন হবে আগামী 29 অক্টোবর। যার শুভ সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর যাকে কেন্দ্র করে বর্তমানে সাজো সাজো রব গোটা কোচবিহার জেলায়। প্রসঙ্গত উল্লেখ্য, জেলা প্রশাসনিক ভবনের পাশে 550 আসনের শীততাপ নিয়ন্ত্রিত এই অডিটোরিয়ামে কনফারেন্স রুমের পাশাপাশি তৈরি হয়েছে অতিথিদের জন্য দুটি বিলাসবহুল ঘরও। এছাড়াও হয়েছে সাজঘর, জেনারেটর রুম এবং অডিটোরিয়ামের সামনে একটি সুসজ্জিত বাগান। আর এই অডিটোরিয়াম দেখে এক মুহূর্তের জন্য সকলেরই মনে হতে পারে সাবেকি ছোঁয়ার কথা।

এদিন এই প্রসঙ্গে কোচবিহারের অন্যতম নাট্যকার কল্যাণময় দাস, প্রশান্ত সূত্রধরেরা বলেন, “নতুন এই অডিটোরিয়াম তৈরি হওয়ায় জেলাবাসী অনেকটাই উপকৃত হবে।” তবে রবীন্দ্রভবন সংস্কারেরও দাবি জানিয়েছেন তারা। একই দাবি জানিয়েছেন জেলার অন্যতম নৃত্যশিল্পী মৌটুসী বসু ঠাকুরও।

এদিকে রবীন্দ্রভবন সংস্কার প্রসঙ্গে এদিন কোচবিহারের তৃণমূল সভাপতি তথা রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, “অডিটোরিয়ামটি পুরোপুরি চালু হয়ে গেলেই রবীন্দ্রভবনের সংস্কারের কাজে হাত দেওয়া হবে। এ ব্যাপারে যাবতীয় পরিকল্পনা চূড়ান্ত হয়ে গেছে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে মুখ্যমন্ত্রীর জেলা সফর ঘিরে সাজ-সাজ রব প্রশাসনের অন্দরেও। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সব মিলিয়ে এক দিকে অডিটোরিয়ামের মত প্রকল্পগুলির উদ্বোধন আর অন্যদিকে জেলার জন্য নতুন কোনো প্রকল্পের ব্যাপারে কোনো বার্তা শোনা যায় কিনা রাজ্যের প্রশাসনিক প্রধানের মুখ থেকে সে দিকেই তাকিয়ে গোটা কোচবিহারবাসী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!