এখন পড়ছেন
হোম > রাজ্য > মুখ্যমন্ত্রীর ছবি দিয়ে তৃণমূল কাউন্সিলরের স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘মা’, চলচ্চিত্র উৎসবে প্রদর্শন ঘিরে দর্শক বিক্ষোভ

মুখ্যমন্ত্রীর ছবি দিয়ে তৃণমূল কাউন্সিলরের স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘মা’, চলচ্চিত্র উৎসবে প্রদর্শন ঘিরে দর্শক বিক্ষোভ

রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই মেয়েদের স্বনির্ভর করার দিকে উদ্যোগী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘কন্যাশ্রী’ থেকে ‘সবুজসাথী’- মেয়েরা যে সমাজের বোঝা নয় তা বারে বারে একের পর এক উন্নয়ন প্রকল্পের সূচনা করে বুঝিয়ে দিয়েছেন তিনি।

এদিকে মহিলা মুখ্যমন্ত্রীর আমলে মেয়েদের এত উন্নতিতে হাওড়া পুরসভার 27 নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মল্লিকা রায়চৌধুরী অনুভব করেছিলেন যে মুখ্যমন্ত্রীর এই ভাবনাকে সকলের মধ্যে ছড়িয়ে দিতে। আর সেইমতো ‘মা’ নামক একটি তথ্যচিত্রও বানিয়ে ছিলেন তিনি।

সূত্রের খবর, গতকাল বিকেলে শিশির মঞ্চে চলচ্চিত্র উৎসবে এই 25 মিনিটের তথ্যচিত্রটি দেখাতে শুরু হলেই দর্শকদের মধ্যে থেকে একাংশ বিক্ষোভ দেখাতে শুরু করেন। কিন্তু কেন এহেন ঘটনা? জানা যায়, প্রথমে তথ্যচিত্রর শুরুতেই পর্দায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছবি ভেসে উঠতেই একাংশ চিৎকার করতে শুরু করেন। বাকি দর্শকেরা নিষেধ করলেও তারা কোন কিছুর তোয়াক্কা করেননি। ফলে সুষ্ঠুভাবে এই তথ্যচিত্রটি দেখতে পারেননি কেউই।

এদিকে তথ্যচিত্র দেখানোর সময় একাংশ দর্শকের এহেন বিশৃঙ্খলা প্রসঙ্গে এদিন সেই মল্লিকা রায় চৌধুরী বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রীর প্রতি দর্শকদের এহেন আচরণের আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এটা রাজ্যের উন্নয়নের বিরোধিতা করা ছাড়া আর কিছুই নয়।”

পাশাপাশি এই ব্যাপারে নন্দন কর্তৃপক্ষকেও অভিযোগ জানানোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এদিকে এ দিন দুপুরেই ‘অস্ট্রেলিয়ান সিনেমা – দেন অ্যান্ড নাও’ এর শীর্ষক আলোচনা সভায় জীবনানন্দ সভাঘরে উপস্থিত হন অস্ট্রেলিয়ার প্রতিনিধিরা।

পাশাপাশি স্বল্প দৈর্ঘ্যের ছবি “সিদ্ধান্ত”র সাংবাদিক সম্মেলনে শ্রীপর্ণা সেনরায়, মৃন্ময় মজুমদার এবং সকালেই “ভর্তক নগর” ছবিটির লোগো প্রকাশ করেন গৌতম ঘোষ। অন্যদিকে এদিন নন্দন ১ এ কিম কি ডুকের ছবি ‘হিউম্যান, স্পেস, টাইম এন্ড হিউম্যান, ঘিরে দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে শিশু দিবস উপলক্ষে শিশির মঞ্চে আদিত্য ওম পরিচালিত শিশু-কিশোরদের ছবি “দ্য টিচার” প্রদর্শনের আগে সেখানে উপস্থিত হয়ে কলকাতা চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সকল বাচ্চাদের হাতে একটি করে লজেন্স তুলে দেন। সব শেষে সন্ধ্যায় হাস্যরস কোথায়! এহেন সিনে আড্ডায় অংশগ্রহণ করেন পরাণ বন্দ্যোপাধ্যায়, বিশ্বজিৎ চক্রবর্তী, খরাজ মুখোপাধ্যায়, কাঞ্চন মল্লিক, বিশ্বনাথ বসু এবং মানষী সিনহার মত ব্যক্তিত্বরা। আর এই অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় ছিলেন অনিন্দ্য চট্টোপাধ্যায।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!