এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > মুখ্যমন্ত্রীর সিলমোহর-আমেরিকার পর এবার ইউরোপ সফরে তৃনমূলের প্রতিনিধিত্ব সুদীপের

মুখ্যমন্ত্রীর সিলমোহর-আমেরিকার পর এবার ইউরোপ সফরে তৃনমূলের প্রতিনিধিত্ব সুদীপের

2017 সালে রাষ্ট্রসংঘে বক্তব্য দিতে যাওয়ার জন্য সংসদীয় দলের তরফে তৃনমূল তাঁকেই পাঠিয়েছিল।সূত্রে খবর,সম্প্রতি ইউরোপ সফরে যাবেন লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন।আর এবার ফের তৃল দলের তরফে সেই স্পিকারের সফরসাথী হবেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই সুদীপ বন্দ্যোপাধ্যায়কে পাঠানোর ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন।তবে সুদীপ একা নয়,তাঁর স্ত্রী তথা তৃনমূল বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়েরও এই ইউরোপ সফরে যাওয়ার কথা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

জানা গেছে,এই গ্রীশ্মেই লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনের সাথে ইউরোপ সফরে যাচ্ছেন তৃনমূলের এই সাংসদ।নিয়মানুযায়ী,লোকসভার স্পিকার যখন বিদেল সফরে যান তখন তাঁর সফরসাথী হন প্রত্যেকটি দলের সাংসদরা।এনিয়ে বিভিন্ন দলের তরফে কোন সাংসদ যাবে তা নিয়ে জানতেও চাওয়া হয়। তৃনমূল সংসদীয় দলের তরফে খবর,লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় ই এবার যাচ্ছেন ইউরোপ সফরে।

তৃনমূল সূত্রে খবর,সুদীপ বন্দ্যোপাধ্যায়কে পাঠানোর পেছনে একগুচ্ছ কারনও রয়েছে।বর্তমানে তৃনমূলের প্রথমসারির নেতাদের মধ্যে প্রত্যেকেই কংগ্রেস করতেন।সুদীপ বন্দ্যোপাধ্যায়ও তাই।তবে মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস ছাড়ার সাথে সাথে সুদীপও মমতার প্রতি সমর্থন জানিয়ে কংগ্রেস ছাড়েন।এরপর 2009 এ তৃনমূলের তরফে উত্তর কোলকাতা থেকে জিতে লোকসভার সাংসদ হন তিনি। 2014 সালেও সেই একই কেন্দ্র থেকে  ভোটে ডিতে আসেন তৃনমূলের এই নেতা।দলনেত্রী তাঁকে তৃনমূলের লোকসভার দলনেতাও করেন।

বেশ কিছুদিন আগে রোজভ্যালি কান্ডে আর্থিক দুর্নীতিতে নাম থাকার জন্যে বেশ কিছু দিন জেলেও থাকতে হয় তাঁকে।কিন্তু দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের ওপর এখনও ভরসা রেখেছেন তা ফের স্পষ্ট হয়ে গেল তাঁকে লোকসভার স্পিকারের সফরসঙ্গী হিসাবে তৃনমূল দলের তরফে পাঠানো নিয়ে।

রাজনৈতিক মহলের ধারনা,তৃনমূলের অনেক নেতাই জেল খেটেছেন আবার বেরিয়েও এসেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়ও তার ব্যাতিক্রম নয়।তাই অন্যান্য নেতা অপেক্ষা সুদীপকেই ইউরোপ সফরে পাঠিয়ে ফের তৃনমূল সুপ্রিভো স্পষ্ট করে দিতে চাইছেন যে লোকসভায় তাঁর এখনও ভরসার কেন্দ্রে সেই সুদীপ বন্দ্যোপাধ্যায়ই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!