এখন পড়ছেন
হোম > রাজ্য > না পারলে ক্ষমতা ছাড়ুন, বিরোধীরা বুঝে নেবে দেশ কীভাবে চালাতে হয়: মুখ্যমন্ত্রী

না পারলে ক্ষমতা ছাড়ুন, বিরোধীরা বুঝে নেবে দেশ কীভাবে চালাতে হয়: মুখ্যমন্ত্রী

পেট্রোপন্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম-কংগ্রেসের ডাকা বনধকে সমর্থন না করলেও ইস্যুকে সমর্থন করেছে তৃণমূল এমনটাই নবান্ন থেকে বেরিয়ে জানালেন মুখ্যমন্ত্রী।  এবং দেশে ইকোনমিক ডিজাস্টার চলছে বলে কেন্দ্রবিরোধী আক্রমণও শানাতে দেখা গেল তাকে। মোদীসরকারকে উদ্দেশ্য করে বললেন,তেলের দাম আর গ্যাসের দামই লাফিয়ে লাফিয়ে বাড়ছে শুধু। কমছে শুধু মানুষের জীবনের দাম। এটা যে দেশের জন্য বিপজ্জনক সেটাই নিজের বক্তব্যের মাধ্যমে বোঝালেন তিনি। তবে সব সমস্যার প্রাথমিক সমাধান কখনো বনধ হতে পারে না। এমনটা বলেই কটাক্ষ করলেন বাম-কংগ্রেসকে। জানালেন,কোনো ইস্যুর বিরুদ্ধে প্রথমে প্রতিবাদ,বিক্ষোভ করতে হবে। তারেপর দাবীদাওয়া পূরণ না হলে বাছতে ধর্মঘটের পথ।

এর পাশাপাশি লোকসভা ভোটের আগে বিজেপি বিরোধী ফেডারেট ফ্রন্ট গঠন প্রসঙ্গেও মন্তব্য করেন তিনি।  জানান,শুক্রবার সন্ধ্যায় এ ব্যাপারে আহমেদ প্যাটেলের সঙ্গে কথা হয়েছে। তৃণমূলের সঙ্গে আগে কোনো আলোচনা করেনি ওরা। এ ব্যাপারে নৈতিক সমর্থন থাকলেও বনধ কোনোভাবেই সমর্থনযোগ্য নয় রাজ্য সরকারের কাছে।

এদিকে বনধকে সমর্থন না করেই কেন্দ্রের জনবিরোধী নীতি এবং পেট্রোপন্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নেমেছিল তৃণমল। মৌলালি মোড় থেকে ধর্মতলার ডোরিনা ক্রসিং অব্দি তৃণমূলের প্রতিবাদ মিছিলে হেঁটেছেন সমর্থকরা। মিছিলের নেতৃত্বে ছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। মিছিল শেষে ধর্মতলা চত্বরে সভামঞ্চ দাঁড়িয়ে যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম থেকে শুরু করে তৃণমূলের হেভিওয়েট নেতারা কড়া ভাষায় আক্রমণ করেন মোদীসরকারকে।

সভার শুরুতে ফিরহাদ হাকিম তো শালীনতার সীমা অতিক্রম করে ‘মোটা’ বলেও কটাক্ষ করেন অমিত শাহকে। বামেদের বনধকে যে মানুষ সমর্থন করেনি,সেটা  গর্জে উঠে সভামঞ্চ থেকে বলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ধর্মতলা থেকেই হুংকার ছেড়ে তিনি বলেন,ফের একবার বাংলার মানুষ প্রমাণ করে দিল তাঁরা বনধকে সমর্থন করেননা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

 এরসঙ্গে বাম-কংগ্রেসের কটাক্ষ করে জানালেন ,এ রাজ্যের মাটিতে যাদের ভীতই মজবুত হয়নি, তাঁদের ডাকা বনধে রাজ্যবাসী কোনোদিনও সাড়া দেবে না। এর পাশাপাশি আক্রমণের তীর মোদীজির দিকে ঘুরিয়ে বললেন, ‘দিল্লিতে বসে কী করছে নরেন্দ্র মোদির সরকার? শুধু বিদেশ ভ্রমণ করলেই হবে? দেশের কাজে একটু মন দিন৷ আর তা না পারলে ক্ষমতা ছাড়ুন৷ বিরোধীরা বুঝে নেবে দেশ কীভাবে চালাতে হয়৷’

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!