এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে চিঠি পাঠিয়েও মিলল না উওর অভিযোগ মেয়রের

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে চিঠি পাঠিয়েও মিলল না উওর অভিযোগ মেয়রের

ফের পাঁচ দিনের সফরে উত্তরবঙ্গে পাড়ি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের আগে উওরবঙ্গে রাজ্যসরকারের প্রকল্পের কাজ গুলো খতিয়ে দেখতে এবং দলীয় সংগঠনকে চাঙ্গা করতেই তাঁরা পাহাড়ে উড়ে যাওয়া। তবে তাঁর সফরের মরশুমে তাঁর বিরুদ্ধেই অভিযোগ আসলো বিরোধীশিবিরের এক হেভওয়েট নেতার থেকে। জেলা সূত্রের খবর থেকে জানা গেছে, শিলিগুড়ির বিধায়ক তথা বাম সমর্থিত মেয়র অশোক ভট্টাচার্য এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার অনুরোধ জানিয়ে চিঠি পাঠালেও বিনিময়ে মিলল না প্রত্যুত্তর। এর জেরে ভীষণ ক্ষুব্ধ তিনি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন শিলিগুড়ি পৌরসভার আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ প্রসঙ্গে জানান যে, শিলিগুড়ির উন্নয়ন সংক্রান্ত কিছু দাবী জানাতেই নেত্রীর সঙ্গে দেখা করার ইচ্ছে ছিল তাঁর। সমস্ত দলের কাউন্সিলারদের সঙ্গে নিয়েই বঙ্গের হাইকমান্ডারের সঙ্গে দেখা করতে যাবেন বলে চিঠিতে উল্লেখও করেছিলেন তিনি। কিন্তু তাকে মুখ্যমন্ত্রীর তরফ থেকে কোনো জবাবই দেওয়া হয়নি। এরপর তিনি আরো জানান যে, যেহেতু তাঁর কোলকাতা যাওয়ার প্ল্যান রয়েছে তাই এবার আর মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হবে না।

এর পাশাপাশি অভিযোগে তিনি আরো জানান যে, জেলায় জেলায় ডিস্ট্রিক্ট প্ল্যানিং কমিটি আছে,যাদের শীর্ষে থাকেন জেলা পরিষদের সভাপতিরা। শিলিগুড়ি মহাকুমা পরিষদের সভাপতি বামফ্রন্ট সমর্থিত বলেই তিন বছর ধরে কোনো ডিস্ট্রিক্ট প্ল্যানিং হচ্ছে না। এরসঙ্গে শাসকদলের বিরুদ্ধ অভিযোগের স্বর আরো চড়া করে আরো জানান যে, স্টেট ফিনান্সের তরফ থেকে শিলিগুড়ি উন্নয়নকল্পের জন্য বরাদ্দ ২৪ কোটি টাকাও দেওয়া হচ্ছে না তাঁদের। এছাড়া উন্নয়নের বহু প্রকল্প রাজ্যসরকারের অনুমোদনের জন্য আটকে আছে। ইচ্ছে করে ঝুলিয়ে রাখা হচ্ছে কাজ গুলিকে। সবমিলিয়ে প্রায় ১২০০ কোটি টাকা বাকি আছে বলেও হিসাব দেন তিনি। এইসব ইস্যুগুলোকে নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সরাসরি আলোচনা করতেই চিঠি পাঠিয়েছিলেন মেয়র। এমনটাই জানান তিনি। উল্লেখ্য, আগামী ১৬ জুলাই কোলকাতার একটি বৈঠকে উপস্থিত থাকার কথা কেন্দ্রীয় ফিনান্স কমিশনেরর আধিকারিকদের। সেখানেই উপস্থিত হওয়ার আমন্ত্রণপত্র পেয়েছেন অশোক বাবু। শিলিগুড়ির প্রতি রাজ্যসরকারের দীর্ঘদিনের বঞ্চনার খতিয়ান ওদিনই তুলে ধরার পরিকল্পনা রয়েছে মেয়রের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!