এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মহিলাদের জন্য বড়সড় ঘোষণা রাজ্যের মুখ্যমন্ত্রীর, লোকসভা ভোটের চমক কটাক্ষ বিরোধীদের

মহিলাদের জন্য বড়সড় ঘোষণা রাজ্যের মুখ্যমন্ত্রীর, লোকসভা ভোটের চমক কটাক্ষ বিরোধীদের

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন মহিলাদের জন্য বড়সড় ঘোষণা করলেন। এদিন শুক্রবার তারকেশ্বরের মাটি উত্‍সেবর মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন যে পুরুষরা নন, পরিবারের প্রধান হলেন মহিলারা। আর তাই এবার থেকে পরিবারের মহিলা সদস্যদের নামেই হবে স্বাস্থ্যসাথীর স্মার্ট কার্ড।

কেন মহিলারা পরিবারের প্রধান তার কারণ ব্যাখ্যা করলেন এদিন তিনি। তিনি বলেন যে, মহিলারা শুধু একটা পরিবারের নয়, তাঁরা দুটো পরিবারের মধ্যে যোগসূত্র তৈরি করে। তাই তারা প্রধান , আর সেই জন্যই অন্তত এই স্বাস্থ্যসাথী প্রকল্পের ক্ষেত্রে তাঁদেরকেই প্রধান হিসেবে গণ্য করা হচ্ছে। যে কারণে এবার থেকে সেহেতু এবার থেকে প্রত্যেক পরিবারের মহিলাদের নামেই হবে স্বাস্থ্যসাথীর স্মার্ট কার্ড।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

তবে ভয় পাবার কিছু নেই। কারণ মহিলাদের নামী কার্ড ইস্যু হলেও ওই কার্ড ব্যবহার করে মহিলার স্বামী, ছেলে-মেয়ে, শ্বশুর-শাশুড়ি চিকিৎসার সমস্ত সুযোগ সুবিধা পাবেন। পাশাপাশি ওই মহিলা তাঁর নিজের বাবা-মায়ের চিকিত্‍সাও করাতে পারবেন। মুখ্যমন্ত্রী এদিন ফের জানিয়েছেন, সাধারণ অসুখে দেড় লক্ষ টাকা এবং ক্যান্সার বা অন্যান্য জটিল রোগের ক্ষেত্রে পাঁচ লক্ষ টাকার পরিষেবা পাবেন ওই কার্ড থেকে।

আর এই নিয়েই খুশির হওয়া বইছে মহিলা মহলে, কেননা পুরুষ শাসিত সমাজে পরিবারের মহিলাদের ক্ষমতা পুরুষদের সমান বলা হলেও কার্যক্ষেত্রে সবসময় তা হয়না। আর এর জন্যই মুখ্যমন্ত্রীর এই কাজে খুশি মহিলামহল।

তবে অন্যদিকে বিরোধীশিবির এই নিয়ে মাঠে নেমে পড়েছেন। তাদের মতে, লোকসভা ভোট সামনে আর তাই ইটা সেই ভোটের চমক।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!