এখন পড়ছেন
হোম > জাতীয় > মানবিক মুখ্যমন্ত্রী – তাঁর সহায়তাতে অবশেষে হাসপাতাল থেকে নিজের ঘরে ফিরছেন ত্রিপুরাবাসী

মানবিক মুখ্যমন্ত্রী – তাঁর সহায়তাতে অবশেষে হাসপাতাল থেকে নিজের ঘরে ফিরছেন ত্রিপুরাবাসী

দলমত নির্বিশেষে শুধু নিজের রাজ্য নয়, প্রতিবেশী বিভিন্ন রাজ্যের মানুষকে আপন করে নেওয়াই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম ইউএসপি। এবার ফের সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের এক মানবিক মুখ দেখল বাংলা এবং ত্রিপুরাবাসী।

প্রসঙ্গত উল্লেখ্য, ত্রিপুরার পিল্লা থানার কাজিগঞ্জ গ্রামের বাসিন্দা অধীর কুমার জামাতিয়া কাজের খোজে গত 4 সেপ্টেম্বর হায়দারাবাদ যাওয়ার জন্য নিজের বাড়ি থেকে বের হন। এরপর পরিবারের পক্ষ থেকে সেই অধীর বাবুর নানা খোঁজ করা হলেও কোনো সন্ধান না পেয়ে অবশেষে পিল্লা থানায় একটি মিসিং ডায়েরি দায়ের করা হয়।

এদিকে সেপ্টেম্বর মাসেই আশ্চর্যজনকভাবে হাওড়ার ধুলাগড়ের রাস্তার ধার থেকে রক্তাক্ত অবস্থায় সেই অধীর কুমার জামাতিয়াকে উদ্ধার করে এক ট্রাকচালক। এদিকে আক্রান্ত অধীর বাবুকে তড়িঘড়ি ওই ট্রাক চালকই গত 29 সেপ্টেম্বর ব্যারাকপুর বি এন বসু হাসপাতালে ভর্তি করেন।

অন্যদিকে হাসপাতালের কর্মীদের সঠিক সেবা শুশ্রূষায় সেই আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে উঠলেও তার বলা ভাষার কিছুই বুঝতে পারছিল না চিকিৎসকরা। এদিকে এহেন একটা পরিস্থিতিতে হাসপাতালের পক্ষ থেকে বিষয়টি পুলিশ প্রশাসন সহ বিভিন্ন জায়গায় জানানো হয়। কিন্তু সুস্থ হয়ে বাড়ি পৌঁছতে চাইলেও সেইরকম আর্থিক অবস্থা ছিল না সেই অধির কুমার জামাতিয়ার।

ফলে হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে পুরো বিষয়টি হ্যাম রেডিও নামে একটি সংস্থাকে জানানো হলে তখন সেই সংস্থার পক্ষ থেকে গোটা বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরকে জানানো হয়। আর তখনই এই সংস্থার আবেদনে সাড়া দিয়ে সেই আক্রান্ত ত্রিপুরাবাসিকে বাড়ি পৌঁছে দেওয়ার জন্য সমস্ত আর্থিক সাহায্য করেন বাংলার মানবিক এবং সংবেদনশীল মুখ্যমন্ত্রী।

এদিকে মুখ্যমন্ত্রীর এহেন উদ্যোগে প্রবল খুশি হাসপাতাল কর্তৃপক্ষ থেকে সেই সংস্থার সদস্যরা। এদিন এ প্রসঙ্গে হ্যাম রেডিওর অম্বরীশ নাগ বিশ্বাস বলেন, “বাড়ি ফেরার মতো সেই আক্রান্ত ব্যক্তির অবস্থা ছিল না। মুখ্যমন্ত্রীকে আমাদের সংস্থা থেকে জানানোর পরই তিনি সেই আবেদনে সাড়া দিয়ে তার বাড়ি ফেরার ব্যবস্থা করেছেন। আমরা খুবই খুশি।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, গত কাল দুপুরে সেই আক্রান্ত ত্রিপুরাবাসী অধীর কুমার জামাতিয়াকে রেসিডেন্ট কমিশনারের প্রতিনিধির হাতে তুলে দেন হ্যাম রেডিও সংস্থার সদস্যরা। সব মিলিয়ে ত্রিপুরার আক্রান্ত বাসিন্দার পাশে থেকে ফের বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করলেন যে, এই বাংলা সকলের বিপদে পাশে রয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!