এখন পড়ছেন
হোম > রাজ্য > মুখ্যমন্ত্রীর তৈরী নতুন পরিষদের মাথায় কে, সদস্যই বা কারা? জল্পনা তুঙ্গে

মুখ্যমন্ত্রীর তৈরী নতুন পরিষদের মাথায় কে, সদস্যই বা কারা? জল্পনা তুঙ্গে

বেশ কিছুদিন আগে নমঃশূদ্রদের জন্য নয়া পষর্দ গঠন করার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দু-একদিনের মধ্যেই মুখ্যমন্ত্রী নতুন পর্ষদ গঠন করার ইন্টারেস্ট উদ্যোগ নিয়েছেন। সেই জন্য ইতিমধ্যে কারা এই পর্ষদের সদস্য হবে তাদের নাম চেয়ে পাঠানো হয়েছে।

পশ্চিমবঙ্গ নমঃশূদ্র পরিষদের বর্তমান কার্যকরী সভাপতি মুকুল বৈরাগ্য বলেন, “মঙ্গলবার মুখ্যমন্ত্রী টেলিফোন করে জানিয়েছেন, দু’একদিনের মধ্যে পর্ষদ গঠন করা হবে। আমরা তাঁকে জানিয়েছি এমন লোককে চেয়ারম্যান করা হোক যিনি পর্ষদের জন্য কাজ করতে পারবেন।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পাঁচজন বিধায়কের নাম ঠিক করে আমাদের কাছে পাঠাবেন। তার থেকে যে নাম আমরা বেছে দেব তাঁকেই চেয়ারম্যান করা হবে।” প্রসঙ্গত উল্লেখ্য, এদিনই নয়া পর্ষদ গঠনের ঘোষণায় মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চিঠি দিয়েছে নমঃশূদ্র উন্নয়ন সমাজ সংস্থা। সংস্থার সম্পাদক চিত্তরঞ্জন সরকার বলেন, “পিছিয়ে পড়া নমঃশূদ্র সম্প্রদায়ের মানুষজনের শিল্প শিক্ষা-সংস্কৃতি প্রভৃতির দ্রুত উন্নয়ন ঘটবে এ পর্ষদ গঠনের মাধ্যমে।”

পাশাপাশি তিনি আরো বলেন , “এই পর্ষদ গঠনে পশ্চিমবঙ্গ নমঃশূদ্র সমাজের বিভিন্ন সংগঠন এবং বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে যাতে প্রতিনিধি সদস্য মনোনীত করা হয় তার জন্য আমরা মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে তাঁকে চিঠি দিয়েছি।”

পশ্চিমবঙ্গ নমঃশূদ্র পরিষদ সূত্রে খবর, পর্ষদের মোট সদস্য সংখ্যা হবে ২১। নমঃশূদ্র পরিষদের সদস্যদের মধ্যে থেকে বাছাই করে এই ২১ জনের তালিকা তৈরি করা হবে। এর মধ্যে নমঃশূদ্র সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিদেরও রাখা হচ্ছে। রাজ্যে নমঃশূদ্র পরিষদের মোট ২৮ জন বিধায়ক ও সাত জন সাংসদ রয়েছেন। পরিষদ সূত্রে জানা গিয়েছে, পর্ষদের চেয়ারম্যান করা হবে এই ২৮ জন বিধায়কদের মধ্য থেকে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

মুকুলবাবু বলেন, “আমরা নমঃশূদ্রদের পৃথক বোর্ড গঠনের জন্য ২০১২ সালে থেকে আন্দোলন করছিলাম। মুখ্যমন্ত্রী সেই পর্ষদ গঠনের কথা ঘোষণা করে দিয়েছেন।”স্বভাবতই মুখ্যমন্ত্রীর ঘোষণায় খুশি রাজ্যের পিছিয়ে পড়া নমঃশূদ্র সম্প্রদায়ের মানুষজন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!