এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেই মিটলো না দাবি, দাবি মেটাতে মাঠে নামছে সেতু আন্দোলন কমিটি

মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেই মিটলো না দাবি, দাবি মেটাতে মাঠে নামছে সেতু আন্দোলন কমিটি

উত্তরবঙ্গের কোচবিহার শহর সংলগ্ন ফাঁসি ঘাট থেকে তোর্সা নদীর উপর দিয়ে সেতু নির্মানে দাবিতে বহুদিন ধরেই এলাকাবাসী সরব হয়েছেন। সেই নির্মানের দাবি আদায়ের প্রেক্ষিতে ফাঁসি ঘাট সেতু আন্দোলন কমিটি গঠন হয়েছে। এইকমিটির পক্ষ থেকে সেট নির্মানের দাবিতে স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, মুখ্যমন্ত্রী সকলের কাছেই একাধিকবার আর্জি জানানো হয়েছে।এদিন জেলার প্রশাসনিক বৈঠকে কোচবিহার জেলা ব্যবসায়ী সমিতির সম্পাদক চাঁদমোহন সাহা মুখ্যমন্ত্রীর কাছে সরাসরি এই সেতুর দাবি করেন।

মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে এই দাবি অস্বীকার করে জানিয়ে দেওয়া হয় এই মুহূর্তে নতুন সেতু নির্মাণের জন্যে প্রয়োজনীয় অর্থের জোগান সরকারের কাছে নেই। তাই এখন সেতু তৈরী করা যাবে না।মুখ্যমন্ত্রীর এই বক্তব্যে স্বভাবতই আশাহত ফাঁসিঘাট তোর্সা সেতু দাবি সমিতি। সমিতির সম্পাদক কৌশর আলম ব্যাপারী বলেন, ”রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছেই তো আমরা দাবি করব। উনি উন্নয়নের কথা বলছেন, সেতু তৈরি তো উন্নয়নের মধ্যেই পরে, এই সেতু অত্যন্ত জরুরি লক্ষাধিক মানুষের সুবিধা হবে এই সেতু তৈরি হলে।”

এছাড়াও তিনি দাবি করলেন অনেক অপ্রয়োজনীয় ক্ষেত্রেই রাজ্য সরকার অনেক অর্থের অপচয় করে। আর এই সেতু নির্মাণের কাজে সেখানে অনেক জনহিতকর। এই সেতু নির্মাণ হলে অনেক মানুষের উপকার হবে। তিনি বললেন, ” এলাকার জনপ্রতিনিধিরা এই বিষয়ে মুখ্যমন্ত্রীকে সঠিক ভাবে অবগত করেননি। তাই তিনি এই বিষয়ে হয়ত বুঝতে পারেননি, আমাদের বিশ্বাস মুখ্যমন্ত্রীকে এই বিষয়ে জানানো সঠিক ভাবে তথ্য দেওয়া হলে তিনি নিশ্চিত ভাবে এই বিষয় নিয়ে চিন্তা ভাবনা করবেন। ” এদিন তিনি আরো বলেন এই দাবি নিয়ে আন্দোলন ছড়িয়ে দিতে গণসাক্ষর অভিযান হবে যা মুখ্যমন্ত্রী, রাজ্যপাল, রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!