এখন পড়ছেন
হোম > রাজ্য > মুখ্যমন্ত্রীর সঙ্গে সুসম্পর্কের জেরে এবার প্রথা ভেঙে বিধানসভায় বাজপেয়ী ও সোমনাথের স্বরণসভা

মুখ্যমন্ত্রীর সঙ্গে সুসম্পর্কের জেরে এবার প্রথা ভেঙে বিধানসভায় বাজপেয়ী ও সোমনাথের স্বরণসভা

সবসময়ই সৌজন্যের অন্যতম পীঠস্থান হিসেবে সকলের মনে উল্লেখযোগ্য স্থান করে নিয়েছে এই বাংলা। আর সেই বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যেও রয়েছে অনবদ্য সৌজন্যতার লক্ষণ। আর তাইতো সমস্ত প্রথাকে পাল্টে দিয়ে এবার রাজ্য বিধানসভার সদস্য না হওয়া সত্ত্বেও প্রয়াত লোকসভার প্রাক্তন স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায় এবং দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর স্বরণসভা সেই রাজ্য বিধানসভায় হতে চলেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন আগেই প্রয়াত হন দেশের প্রাক্তন স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায় এবং প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ি। কিন্তু বিধানসভার রীতি অনুযায়ী রাজ্য বিধানসভার সদস্য না হলে অধিবেশন কক্ষে তাঁর স্বরণসভা পালন করা যায় না। কিন্তু এবারে সেই সমস্ত নিয়মকে এড়িয়ে কার্যত নজির গড়তে চলেছে রাজ্য সরকার।

সূত্রের খবর, আসন্ন বিধানসভার অধিবেশনে তৃণমূল কংগ্রেসের এই রাজ্যের প্রথম বিরোধী দলনেতা পঙ্কজ বন্দ্যোপাধ্যায়, দেশের প্রাক্তন লোকসভার স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায় এবং প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির স্বরণসভা পালন করা হবে। কিন্তু রাজ্যের বর্তমান শাসকদল তৃণমূল কংগ্রেসের সাথে এই সোমনাথ চট্টোপাধ্যায়ের দল সিপিএম বা অটলবিহারি বাজপেয়ির দল বিজেপির যেখানে আদায় কাঁচকলায় সম্পর্ক সেখানে সেই সমস্ত নেতাদের স্বরণসভা কেন বিধানসভায় পালন করার উদ্যোগ নিল রাজ্য সরকার?

একাংশের মতে, রাজনৈতিক দলের সঙ্গে রাজনীতিগত ভাবে অন্য দলের শত্রুতা থাকতেই পারে। কিন্তু ব্যক্তিগতভাবে অটল বিহারি বাজপেয়ি খুবই ভালবাসতেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এমনকি একসময় সিপিএমের নেতা তথা প্রয়াত লোকসভার প্রাক্তন স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায় বিরুদ্ধে লড়াই করে জিতে আসলেও সেই সোমনাথবাবুর প্রতি সবসময় সম্মান প্রদর্শন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাই সাময়িক ভাবে নিজেদের দল থেকে ব্রাত্য এই দুই নেতার স্মরণ সভা বিধানসভায় অনুষ্ঠিত করার মধ্যে দিয়ে আদতে এক নতুন বার্তাই দিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে মত রাজনৈতিক মহলের। তবে কবে হবে এই স্মরণ সভা?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, আজ এই ব্যাপারে বিধানসভায় সর্বদলীয় বৈঠকের পরই দিনক্ষণ স্থির করা হবে। সব মিলিয়ে একদিকে রাজ্যে তৃণমূল কংগ্রেসের প্রথম বিরোধী দলনেতা পঙ্কজ বন্দ্যোপাধ্যায় আর অন্যদিকে বিজেপির অটল বিহারী বাজপেয়ী ও সিপিএমের সোমনাথ চট্টোপাধ্যায়ের স্বরণসভা পালন করে রাজ্যের বিধানসভায় এ যেন এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!