এখন পড়ছেন
হোম > জাতীয় > ‘বিকলাঙ্গ মুখ্যমন্ত্রী’ কটাক্ষ – কর্ণাটক নিয়ে জেডিএসকে প্রবল অস্বস্তিতে ফেলে দিল বিজেপি

‘বিকলাঙ্গ মুখ্যমন্ত্রী’ কটাক্ষ – কর্ণাটক নিয়ে জেডিএসকে প্রবল অস্বস্তিতে ফেলে দিল বিজেপি

জাতীয় কংগ্রেস, তৃণমূল কংগ্রেসের সমালোচনার পরে এবার কর্ণাটকের কংগ্রেস – জেডি(এস) জোটের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামীকে ‘বিকলাঙ্গ মুখ্যমন্ত্রী’ বলে বিদ্রুপ করল গেরুয়া শিবির। একই সাথে ঐ রাজ্যের জোট সরকারের মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বিজেপি দলের পক্ষ থেকে সওয়াল করা হলো, রাজ্যের মুখ্যমন্ত্রী পদের দায়িত্বভার আদতে কে সামলাচ্ছেন এইচ ডি রেভান্না নাকি এইচ ডি কুমারস্বামী না এইচ ডি দেবগৌড়া? প্রসঙ্গত উল্লেখ্য, জেডি(এস) সুপ্রিমো এইচ ডি দেবগৌড়ার দুই ছেলে কুমারস্বামী ও রেভান্না।

রাজ্যের বিধানসভা নির্বাচনের পরবর্তীতে কংগ্রেসের সাথে হওয়া পূর্ব নির্ধারিত চুক্তি অনুসারে মুখ্যমন্ত্রী পদের দায়িত্বভার লাভ করেন এইচ ডি কুমারস্বামী। এবং কংগ্রেস-জেডি(এস) জোট সরকারের পূর্ত দফতরের পদ পান রেভান্না। যদিও দলের গোপণ সূত্রে পাওয়া খবর অনুসারে জানা যাচ্ছে, পূর্ত দফতরের দায়িন্ত্ব প্রাপ্ত রেভান্না প্রশাসনের অনেক কাজে হস্তক্ষেপ করছেন। বেশিরভাগ ক্ষেত্রেই তিনি নিজের দফতরের কাজের বাইরে অন্য দফতরের কাজে অযাচিত হস্তক্ষেপ করছেন। এতে অসন্তুষ্ট হয়ে পড়ছেন খোদ কংগ্রেস দলের মন্ত্রীরা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এমনকি অভিযোগ উঠছে প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়াও প্রশাসনিক কাজে হস্তক্ষেপ করছেন। এইসব পরিস্থিতির পরিপ্রক্ষিতেই বিজেপি সওয়াল করেছে যে রাজ্যের মুখ্যমন্ত্রী প্রকৃতপক্ষে কে ? কর্ণাটকের রাজ্য বিজেপির পক্ষ থেকে সোস্যাল মিডিয়ায় ট্যুইট করে এই সওয়ালই করা হয়েছে। ট্যুইটে বিজেপি দলের পক্ষ থেকে লেখা হয়,- যা পরিস্থিতি তাতে মনে হওয়া স্বাভাবিক রাজ্যের তিন জন মুখ্যমন্ত্রী। কুমারস্বামী একজন বিকলাঙ্গ মুখ্যমন্ত্রী। এইচডি রেভান্না সুপার মুখ্যমন্ত্রী আর দেবগৌড়া সুপ্রিম মুখ্যমন্ত্রী। রাজ্যে এত জন মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও রাজ্য সরকার সক্রিয় নয়। তাই বিজেপি দলের পরামর্শ আগে দেবগৌড়ার পরিবার ঠিক করুক কে আসল মুখ্যমন্ত্রী।

জানা যাচ্ছে জেডিএস দলের অন্দরেও অভিযোগ উঠেছে জেডি(এস)কে নিয়ন্ত্রণে রাখেন দেবগৌড়া বা তাঁর ছেলেরা। দলের গোপণ সূত্রে পাওয়া খবর অনুসারে দলেরই একাংশের অভিযোগ  জেডিএস নিয়ন্ত্রনকারী একই পরিবারের এই তিন নেতা সরকার চালানোর ক্ষেত্রেও এখন একই কাজ করছেন। যদিও জেডিএস দএল্র শীর্ষ নেতৃত্ব বিজেপি দলের এই অভিযোগকে গুরুত্ব দেও্যার পক্ষপাতী নয়। তাদের তরফ থেকে জানানো হয়েছে, গণতন্ত্রে সকলেরই মত প্রকাশের স্বাধীনতা আছে। কিন্তু একটি জাতীয় দলের নেতাদের নিজেদের পদের মান্যতা দিয়ে এবং শালীনতা বজায় রেখে অপরের বিরুদ্ধে মন্তব্য করা উচিত বলেও তারা দাবি করেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!