এখন পড়ছেন
হোম > জাতীয় > চিটফান্ড তদন্তে নয়া মোড়- দুই হেভিওয়েটের লড়াইয়ে সরগরম সিবিআইয়ের অন্দরমহল

চিটফান্ড তদন্তে নয়া মোড়- দুই হেভিওয়েটের লড়াইয়ে সরগরম সিবিআইয়ের অন্দরমহল

সারদা এবং নারদার মতো চিটফান্ড কেলেঙ্কারিতে যখন সিবিআই তদন্তের দিকে তাকিয়ে সকলে ঠিক তখনই সিবিআইয়ের দুই কর্তার গন্ডগোলে সরগরম এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু হঠাৎ এই গন্ডগোলের কারণই বা কী আর কার কার মধ্যেই বা এই বিবাদ?

সূত্রের খবর কেন্দ্রের বিজেপি সরকারের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত সিবিআই এর পরবর্তী ডিরেক্টরের দৌড়ে থাকা রাকেশ আস্থানা বিরুদ্ধে এবার দুর্নীতি মামলায় একটি এফআইআর করল সিবিআইই। এই ঘটনায় সিবিআই ডিরেক্টর অলোক ভারমার সাথে রাকেশ আস্থানার লড়াইকে বড় করে দেখছেন অনেকে।

প্রসঙ্গত উল্লেখ্য; ডিরেকটর অলোক ভারমাকে না জানিয়ে এই রাকেশ আস্থানা বিভিন্ন চিটফান্ড তদন্তে কাগজপত্র তৈরি করছিলেন এমন কি কমাস আগে কলকাতায় এসে তদন্তকারী অফিসারদের নিয়ে একটি বৈঠকও করেন তিনি। আর তাকে না জানিয়ে এইভাবে বৈঠক করা নিয়ে রীতিমতো আস্থানার প্রতি ক্ষুব্ধ হন অলক ভার্মা। এরপর থেকেই সিবিআইয়ের এই দুই কর্তার মধ্যে বিবাদ চরমে উঠে। এদিকে রাকেশ আস্থানা কে জব্দ করতে নানা সুযোগ খুঁজছিলেন সিবিআই ডিরেক্টর অলক ভার্মা। আর এবার হাতেনাতে সেই সুযোগ পেয়ে এবার সেই আস্থানাকেই জব্দ করতে মাঠে নেমে পড়লেন তিনি।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো  করুন এই লিঙ্কেখবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক

জানা গেছে; মুইন কুরোশি মামলায় হায়দ্রাবাদের এক ব্যবসায়ী সতীশ সানা যাতে তার নাম সেখানে না আসে সেই কারণে রাকেশ আস্থানা কে দুই কোটি টাকা পাঠিয়ে ছিলেন মনোজ প্রসাদ নামে এক ব্যক্তির মাধ্যমে। আর এরপরই এই ঘটনার তদন্তের জন্য সিট গঠন করে গ্রেপ্তার করা হয় সে মনোজ প্রসাদ কে। এবার এই ঘটনায় সিবিআইয়েরই দ্বিতীয় ব্যক্তি রাকেশ আস্তানার বিরুদ্ধেই করা হলো এফআইআর। আর এই এফআইআর যে অলোক ভারমার সাথে রাকেশ আস্থানা গন্ডগোলেরই কারণ তা নিয়ে একপ্রকার নিশ্চিত সিবিআই আধিকারিকরা। এমনকি শুধুমাত্র একজনের বয়ানের ভিত্তিতে রাকেশ আস্থানা বিরুদ্ধে কি করে এফআইআর দায়ের করা হয় তা নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকে। সব মিলিয়ে দুই সিবিআই শীর্ষ কর্তার গন্ডগোলে এবার ফের ঢিলেমি পড়তে চলেছে চিটফান্ড তদন্তে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!