এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > চিটফান্ড কাণ্ডে সিট তৈরির পিছনেও অনেক “রহস্য”? বিশেষ এক “দক্ষ” অফিসারকে ঘিরে এগোতে চলেছে সিবিআই তদন্ত?

চিটফান্ড কাণ্ডে সিট তৈরির পিছনেও অনেক “রহস্য”? বিশেষ এক “দক্ষ” অফিসারকে ঘিরে এগোতে চলেছে সিবিআই তদন্ত?

রাজ্যের চিটফান্ড কেলেঙ্কারি ইস্যুতে ইতিমধ্যেই কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করতে শুরু করেছেন সিবিআই আধিকারিকরা। আর সিবিআই আধিকারিকদের জেরার মুখে পড়ে কিছুটা হলেও অস্বস্তিতে পড়তে হচ্ছে কলকাতার এই পুলিশ কমিশনারকে।

আর এরই মাঝে এবার চিটফান্ড কেলেঙ্কারির তদন্তের জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে তৈরি করা সিটের সদস্যদের ঠিক কী ভাবে বাছাই করা হয়েছিল তা নিয়ে তদন্ত করবার জন্য কোমর বেঁধে নামতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই কর্তাদের মতে, প্রথম দিকে তদন্ত করার ব্যাপারে এই সিট ঠিক পথে চললেও পরে তা খেই হারিয়ে ফেলে।

তবে সিটের পদে থাকা এক অফিসার, যার তদন্তে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে – সেই অফিসারই এখন পাখির চোখ সিবিআই কর্তাদের। সিবিআই কর্তাদের মতে, চিটফান্ড তদন্তে গঠিত করা সিট প্রথমে রাজ্যের বিভিন্ন জায়গায় হওয়া মামলাকে একত্রিত করলেও পরে সেটাতে একটা ফাক থেকে যায়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর কেন এমনটা হল এখন তা নিয়েই মাঠে নামছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কর্তা ব্যক্তিরা। আর এই কাজ করতে গিয়েই প্রথমে সেই সিটের দায়িত্বে থাকা অফিসারদের বাছাইপর্ব শুরু করার দিকে নজর দিচ্ছেন সিবিআই কর্তারা। কেননা এই তদন্তে ডিগ্রি এবং মাপকাঠি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তাই সঠিক ব্যাক্তিকেই যাতে তদন্তের ভার দেওয়া হয় তার জন্য এখন থেকেই সিটে থাকা ব্যক্তিদের খোঁজখবর নিতে শুরু করেছে সিবিআই। পাশাপাশি প্রথম থেকেই এই সিটে থাকা এক অফিসারেরও নাম জেনেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এঈ অফিসারের নাম চিটফান্ড কেলেঙ্কারি ইস্যুতেও উঠে এসেছে।

তাই এবার সেই অফিসারকেও জেরাপর্বে নিয়ে আসতে চায় সিবিআই। সব মিলিয়ে সিটের তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এবার এক দক্ষ অফিসারকে জেরা করার চিন্তাভাবনা শুরু করেছে সিবিআই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!