এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > করোনার মারণ থাবা নতুন করে ফিরে আসছে চীনে? নতুন তথ্যে উদ্বেগ বাড়ছে গোটা বিশ্বের

করোনার মারণ থাবা নতুন করে ফিরে আসছে চীনে? নতুন তথ্যে উদ্বেগ বাড়ছে গোটা বিশ্বের


করোনা ভাইরাসের ভয়াবহতা চীন থেকেই লক্ষ্য করা গিয়েছিল। যা বর্তমানে ভয়াবহ ত্রাসের সৃষ্টি করেছে গোটা বিশ্বের বিভিন্ন দেশে। কিভাবে এই ভাইরাসের মোকাবিলা করা যাবে, তা নিয়ে চলছে নানা চেষ্টা। লকডাউন করে দেওয়া হয়েছে বিভিন্ন দেশ। আর এরই মাঝে সম্প্রতি চীনে এই ভাইরাসের উপদ্রব কমেছে বলে খবর এসেছিল।

কিন্তু সুখবর আসতে আসতেই ফের আশঙ্কার খবর শুনিয়ে দিল চীন। সূত্রের খবর, চীনে আবার নতুন করে 30 জন ব্যক্তির শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে। যেখানে বাইরে থেকে আসা ব্যক্তি যেমন রয়েছেন, ঠিক তেমনই চীনের অনেক ব্যক্তির মধ্যেও স্থানীয়দের মধ্যে থাকা ভাইরাস সংস্পর্শ পেয়েছে বলে দাবি করছে একাংশ।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর যখন চীনে এই ভাইরাস কার্যত শেষের দিকে যাচ্ছিল, তা দেখে আশ্বস্ত হয়েছিল বিভিন্ন দেশ। অন্যান্য দেশগুলোর তরফে আশা প্রকাশ করে বলা হয়েছিল, এবার ধীরে ধীরে অন্যান্য দেশেও এই ভাইরাসের প্রকোপ কমে আসবে। কিন্তু কিছুদিন যেতে না যেতেই যেভাবে চীনে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হতে শুরু করলেন কিছু মানুষ, তাতে আবার অবস্থা বেগতিক হতে পারে বলে আশঙ্কা রয়েছে।

করোনা এখন গোটা বিশ্বের কাছে মহামারী হিসাবে দেখা দিয়েছে। গোটা বিশ্বে আর একটিও দেশ নেই যেখানে করোনা প্রবেশ করে নি। কার্যত ছারখার হয়ে গেছে আমেরিকা, ইতালি, ইংল্যান্ড, স্পেন, জার্মানির মত – প্রথম বিশ্বের দেশগুলি। সেখানে চীন কিন্তু অনেকটাই নিয়ন্ত্রণ করে ফেলেছিল এই মারণ ভাইরাসকে। কিন্তু সেখানেও নতুন করে করোনা সংক্ৰমণ নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে গোটা বিশ্বেই। সব মিলিয়ে এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!