এখন পড়ছেন
হোম > খেলা > সিডনিতে ভারতের দাপট অব্যাহত – চেতেশ্বর পুজারার অনবদ্য ব্যাটিংয়ে দিশেহারা অস্ট্রেলিয়া

সিডনিতে ভারতের দাপট অব্যাহত – চেতেশ্বর পুজারার অনবদ্য ব্যাটিংয়ে দিশেহারা অস্ট্রেলিয়া

পূজারার প্রাচীরে প্রতিহত অজি বোলিং! আর তাতে প্রশস্থ হল অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ইতিহাস তৈরির আশা। কিন্তু আশাহত হলেন চেতেশ্বর পূজারা। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ৭ রান দূরে থামলেন টিম ইন্ডিয়ার নম্বর তিন ব্যাটসম্যান। ১৯৩ রানে নাথান লায়নের শিকার পূজারা।

এসসিজি-তে দ্বিতীয়ও দিন অজি বোলারদের বিরুদ্ধে লড়াই জারি ভারতীয় ব্যাটসম্যানদের। চার উইকেটে ৩০৩ রানে শুক্রবার খেলা শুরু করে লাঞ্চে ভারতের স্কোর ছিল পাঁচ উইকেটে ৩৮৯ রান। হনুমা বিহারী প্যাভিলয়নে ফিরলেও লড়াই জারি ছিল পূজারার। পঞ্চম উইকেটে ১০১ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়ে ব্যক্তিগত ৪২ রানে নাথান লায়নের শিকার ছিলেন বিহারী। আর ব্যক্তিগত ১৮১ রানে লাঞ্চের পর খেলা শুরু করে ১২ রান যোগ করে প্যাভিলিয়নের পথ ধরেন পূজারা। অতিরিক্ত ডিফেন্সিভ হতে গিয়ে লায়নের হাতে কট অ্যান্ড বোল্ড হন সৌরাষ্ট্রের রানমেশিন।

ব্যক্তিগত ১৩০ রানে এদিন খেলা শুরু করা পূজারা, লাঞ্চের আগে যোগ করেন ৫১ রান। সাবলীল ভঙ্গিতেই টপকে যান দেড়শো রানের গণ্ডি। পূজারা প্রাচীরে প্রতিহত হন অজি বোলারদের প্রয়াস – সিরিজের প্রথম টেস্ট অ্যাডিলেড ওভালে ১২৩ রানের ইনিংস খেলেই তাঁর ফর্মের ইঙ্গিত দিয়েছিলেন পূজারা। তার পর মেলবোর্নে বক্সিং ডে টেস্টের পর সিডনিতে গোলাপি টেস্ট। শেষ দু’টি টেস্টে সেঞ্চুরি করে অস্ট্রেলিয়া সফরে তিনটি সেঞ্চুরি করে বৃহস্পতিবার সিডনি টেস্টের প্রথম দিনেই সুনীল গাভাস্করকে ছুঁয়েছিলেন পূজারা। তাঁর সামনে রয়েছেন কেবল বিরাট কোহলি। ২০১৪-১৫ মরশুমে অস্ট্রেলিয়া সফরে ভারতীয়দের সর্বাধিক চারটি টেস্ট সেঞ্চুরি রয়েছে কোহলির।

আমাদের খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে, নীচের যে কোন একটি করুন –

১. যোগ দিন আমাদের WhatsApp Group – ক্লিক করুন এই লিঙ্কে
২. যোগ দিন আমাদের Telegram Group – ক্লিক করুন এই লিঙ্কে
৩. যোগ দিন আমাদের Facebook Group – ক্লিক করুন এই লিঙ্কে
৪. যোগ দিন আমাদের Twitter Handle – ক্লিক করুন এই লিঙ্কে
৫. যোগ দিন আমাদের Google+ Group – ক্লিক করুন এই লিঙ্কে
৬. যোগ দিন আমাদের LinkedIn Group – ক্লিক করুন এই লিঙ্কে
৭. যোগ দিন আমাদের Tumblr গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে
৮. বুকমার্ক করে রাখুন আমাদের Official Home Page – ক্লিক করুন এই লিঙ্কে
৯. যোগ দিন আমাদের YouTube Chanel – ক্লিক করুন এই লিঙ্কে
১০. যোগ দিন আমাদের Facebook Page – ক্লিক করুন এই লিঙ্কে

ডাবল সেঞ্চুরি হাতছাড়া হলেও এদিন অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সর্বাধিক বল ফেস করার ক্ষেত্রে রাহুল দ্রাবিড়কে পিছনে ফেলেছেন পূজারা। এতদিন সর্বাধিক ১,২০৩ বল খেলার রেকর্ড ছিল দ্রাবিড়ের দখলে। কিন্তু শুক্রবার সাকালেই দ্রাবিড়কে টপকে নজির গড়েন পূজারা। টপকে যেতে পারতেন তাঁর ব্যক্তিগত সর্বোচ্চ রানকেও।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আগে দু’টি ডাবল সেঞ্চুরি রয়েছে পূজারার। এদিন তৃতীয় ডাবল মিস করেন – ২০১২ সালে প্রথমবার হায়দরাবাদ টেস্টে অজিদের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করেছিলেন তিনি। তার পর ২০১৭ রাঁচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় দ্বিশতরানের ইনিংস খেলেছিলেন। কিন্তু এদিন অল্পের জন্য থেমে যান। ১৯২ রানে স্লিপে ক্যাচ দিয়ে জীবনদান পেয়েছিলেন। কিন্তু শেষরক্ষা হয়নি – জীবনদান পাওয়ার কিছুক্ষণ পরেই লায়নের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন ভারতীয় ক্রিকেটের নয়া ডিপেন্ডেবল।

Top
Close
error: Content is protected !!