এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বাম পরিচালিত পুরসভার স্বাস্থ্য-সংক্রান্ত কাজে সন্তোষ প্রকাশ চন্দ্রিমা ভট্টাচার্যের

বাম পরিচালিত পুরসভার স্বাস্থ্য-সংক্রান্ত কাজে সন্তোষ প্রকাশ চন্দ্রিমা ভট্টাচার্যের

কিছুদিন আগেই রাজ্য পুরসভাকে অসহযোগীতা করছে বলে সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন বাম পরিচালিত শিলিগুড়ি পৌরসভার মেয়র অশোক ভট্টাচার্য। এবারে সেই বাম শাসিত পুরসভার স্বাস্থ্য দপ্তরের কাজে সন্তোষ প্রকাশ করলেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

প্রসঙ্গত উল্লেখ্য, গতবছর এই শিলিখুড়িতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা 1200র বেশি হলেও মৃতের সংখ্যা ছিল সরকারিভাবে 4 জন। কিন্তু এবারে সেই ডেঙ্গুর জেরে  একটি মানুষেরও মৃত্যু না হওয়ায় খুশি স্বাস্থদপ্তরও। সূত্রের খবর, গত শুক্রবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শনে আসেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সেখানে মেডিক্যাল কলেজে একটি রিভিউ বৈঠকও করেন তিনি।

জানা যায়, এদিনের এই বৈঠকে মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন হাসপাতালের রোগী কল্যান সমিতির চেয়ারম্যান রুদ্রনাথ ভট্টাচার্য, অধ্যক্ষ সমীর ঘোষরায় এবং স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন আধিকারিকেরা। বৈঠকে চিকিৎসকদের ফাঁকিবাজে বন্ধ করতে কড়া নির্দেশ দেন স্বাস্থ্য দপ্তরের প্রতিমন্ত্রী। আর এরপরই বৈঠক শেষে সিসিইউ এবং মহিলা বিভাগ পরিদর্শন করে হাসপাতালের কাজে সন্তোষ প্রকাশ করেন চন্দ্রিমা ভট্টাচার্য।

 এখানেই শেষ নয়, শিলিগুড়িতে পূর্তদপ্তরের একটি বাংলোয় উত্তরবঙ্গের সমস্ত জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের সাথে একপি বৈঠক করেন তিনি। বৈঠকের শেষে বাম আমল থেকেই শুরু হওয়া চিকিৎসকের ঘাটতির কথা উল্লেখ করেন তিনি। পাশাপাশি শিলিগুড়িতে বাম পুরসভার ডেঙ্গু নিয়ন্ত্রনে প্রশংসা করেন চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “এখানকার পরিস্থিতি খুব ভালো। এখানে জ্বরের প্রকোপ কম বললেই চলে”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে মন্ত্রীর এহেন প্রশংসায় শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য বলেন, “স্বাস্থ্যদপ্তরের সহযোগিতা পেলে আরও ভালো কাজ হত। তবে মন্ত্রীর পরামর্শ মত সচেতনতা বাড়াতে আমরা বাড়তি নজর রাখব।” সব মিলিয়ে বাম পুরসভার প্রতি সরকার সহযোগিতা করছে না এতদিন এই অভিযোগ করলেও এদিন সেই সরকারেরই  মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বাম পুরসভার কাজে সন্তোষ প্রকাশ করায় বাম মেয়র অশোক ভট্টাচার্যের সমস্ত অভিযোগ যেন ফস্কা গেরোর মত আলগা হয়ে গেল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!