এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > এরাজ্যে আর কোনও মুখ্যমন্ত্রী মহিলাদের এত সম্মান ও মাথা উঁচু করে বেঁচে থাকার সুযোগ সুবিধা দেননি: চন্দ্রিমা ভট্টাচার্য

এরাজ্যে আর কোনও মুখ্যমন্ত্রী মহিলাদের এত সম্মান ও মাথা উঁচু করে বেঁচে থাকার সুযোগ সুবিধা দেননি: চন্দ্রিমা ভট্টাচার্য

লোকসভা নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে, ততই যেন বিরোধী দল বিজেপি বনাম শাসক দল তৃণমূলের দ্বৈরথ বেড়েই চলেছে বঙ্গ রাজনীতিতে। এবার ফের বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিতর্কিত মন্তব্যকে ঘিরে গেরুয়া শিবিরের বিরুদ্ধে সরব হলেন রাজ্যের মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা স্বাস্থ্য দপ্তরের রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ১৯ শে জানুয়ারি কেন্দ্রের বিজেপি সরকারকে উৎখাতের ডাক দিয়ে কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে একটি সমাবেশের ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে দেশের প্রায় সিংহভাগ রাজ্যের অবিজেপি মুখ্যমন্ত্রীকে আহ্বানও জানানো হয়েছে। আর এই সমাবেশকে সার্থক করার জন্য রাজ্যের প্রায় প্রতিটি জেলাতেই তৃণমূলের পক্ষ থেকে শুরু হয়েছে প্রচার ও প্রস্তুতি সভা।

কিছুদিন আগে শিলিগুড়ি বাঘাযতীন পার্কে দার্জিলিং জেলা মহিলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ব্রিগেডের প্রস্তুতি সভার অনুষ্ঠানে উপস্থিত হন রাজ্য মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। যেখানে উপস্থিত ছিলেন দার্জিলিং জেলা তৃণমূলের সভাপতি তথা রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব সহ অন্যান্য নেতারাও।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সূত্রের খবর, ওই সভা থেকে বিজেপিকে কটাক্ষ করে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “যেভাবে লাগাতার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আমাদেরকে কুৎসিত ভাষায় আক্রমন করছে তা নস্যাৎ করতে আগামী লোকসভা নির্বাচনে মানুষই এর যোগ্য জবাব দেবে”। অন্যদিকে আগামী লোকসভা নির্বাচন এই রাজ্যের ৪২ টি আসনের মধ্যে ২২ টি আসন নিজেদের দখলে থাকবে বলে বিজেপির মোদি-শাহ জুটি আশা প্রকাশ করলেও এদিন তাকেও কটাক্ষ করেন রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রী।

চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “আগামী লোকসভা নির্বাচনে এই রাজ্যে বিজেপি কোন সুবিধা করতে পারবে না। কেননা এই রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া আর কোনো মুখ্যমন্ত্রী মহিলাদের মাথা উঁচু করে সম্মান নিয়ে বেঁচে থাকার কাজ করেননি”। এদিকে কেন্দ্রের নোটবন্দির ঘটনাকেও কটাক্ষ করেন চন্দ্রিমাদেবী। বর্তমান কেন্দ্রের বিজেপি সরকারকে “জনবিরোধী সরকার” বলে অভিহিত করেন মহিলা তৃণমূল কংগ্রেসের রাজ্য সভানেত্রী।

চন্দ্রিমাদেবী বলেন, “দ্রব্যমূল্য বৃদ্ধি, রান্নার গ্যাসের চড়া দাম ও কৃষক বিরোধী নীতির জন্য আজ বিজেপির থেকে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। আগামী লোকসভা নির্বাচনে মোদি সরকারের পতন ঘটাতে বিজেপি বিরোধী দলগুলো মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে জোটবদ্ধ হচ্ছেন। তাই ১৯ শে জানুয়ারি সেই সমাবেশে সকলকে যোগ দিতে হবে”। সব মিলিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের আগে উত্তরবঙ্গে অনুষ্ঠিত ১৯ শে জানুয়ারি ব্রিগেডের সমাবেশের প্রচার মঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে সরব হলেন চন্দ্রিমা ভট্টাচার্য।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!