এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য বড়সড় সুবিধার কথা ঘোষণা কেন্দ্রের, জানলে হিংসা হবে আপনারও

কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য বড়সড় সুবিধার কথা ঘোষণা কেন্দ্রের, জানলে হিংসা হবে আপনারও

কর্মচারীদের জন্যে এবার এক খুশির খবর আনলো কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারী কর্মচারীরা এবার সরকারী খরচায় বিদেশ ভ্রমন করার সুযোগ পেতে চলেছেন। জানা যাচ্ছে খুব শীঘ্রই এশিয়ার বেশ কয়েকটি দেশ ভ্রমনের জন্যে সরকারের তরফ থেকে একটি বাৎসরিক ভ্রমন ভ্রাতা (‌এলটিএ)‌ চালু করা হবে। রবিবারই কেন্দ্রীয় পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

সরকারী সূত্রে পাওয়া খবর অনুসারে কর্মী মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি প্রস্তাব তৈরী করা হয়েছে। এবং স্বরাষ্ট্র, পর্যটন, বিদেশ এবং বেসামরিক বিমান পরিচালন মন্ত্রকের কাছে এই বিষয়ে প্রতিক্রিয়া জানানোর জন্যে আবেদন করা হয়েছে। এই প্রস্তাবে বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে মধ্য এশিয়ার পাঁচটি দেশ যথা, কাজাখিস্তান, তুর্কামেনিস্তান, উজবেকিস্তান, কির্গিস্তান এবং তাজিকিস্তান প্রভৃতি দেশকে মনোনীত করা হয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এদিকে বিদেশ মন্ত্রকের সূত্রে জানা যাচ্ছে শুধু ভ্রমনের জন্যেই নয় এই সব দেশগুলিতে কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের পাঠানোর পিছনে সরকারের রাজনৈতিক উদ্দেশ্যও রয়েছে। এইসব দেশে মূলতঃ ভারতবর্ষের ভাব মূর্তি কে সঠিকভাবে উপস্থাপনের জন্যেই সরকারী কর্মচারীদের পাঠানো হবে।

উল্লেখ্য এর আগে চলতি বছর মার্চ মাসে কেন্দ্র সরকার বাৎসরিক ভ্রমন ভাতার আওতায় থাকা কর্মচারীদের সার্ক দেশগুলিতে যাওয়ার প্রস্তাব খারিজ করে দেয়। শুধু ছুটিই নয় একই সাথে কর্মচারীদের যাতায়াত বাবদ যে খরচ হবে তাও এই এলটিএয়ের আয়ত্ত্বাধীন থাকবে থাকবে বলে জানা গিয়েছে। এই এলটিএর সুবিধাপ্রাপ্ত প্রায় ৪৮.‌৪১ লক্ষ কেন্দ্রীয় কর্মী মধ্য এশিয়ার দেশগুলিতে ভ্রমণ করতে পারবেন বলে জানা গিয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!