এখন পড়ছেন
হোম > জাতীয় > ফের কেন্দ্রের বিরুদ্ধে অপমানের অভিযোগ এনে রাস্তায় নামতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ফের কেন্দ্রের বিরুদ্ধে অপমানের অভিযোগ এনে রাস্তায় নামতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

 

ফের কেন্দ্রের বিরুদ্ধে রাস্তায় নামতে চলেছে তৃণমূল কংগ্রেস। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের আগে প্রায় বিভিন্ন ইস্যুতে দেশের বিরোধী রাজনৈতিক দলগুলোকে এক করার চেষ্টা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু শেষ পর্যন্ত তা সফলতা লাভ করতে পারেনি। তবে এবার ফের বিজেপির বিরুদ্ধে সরব হয়ে রাস্তায় নামার ঘোষণা করলেন সেই তৃণমূল নেত্রী।

বস্তুত, জয়েন্ট এন্ট্রান্সে গুজরাটি ভাষাকে প্রাধান্য দেওয়া নিয়ে অনেক আগেই তাঁর প্রতিবাদ জানিয়ে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার গোটা দলকেই এর বিরুদ্ধে পথে নামাতে চাইছেন তিনি। সূত্রের খবর, এদিন তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আগামী 11 নভেম্বর রাজ্যজুড়ে, জেলায় জেলায়, ব্লকে ব্লকে এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাবে তৃণমূল কংগ্রেস।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বিশেষজ্ঞরা বলছেন, মমতা বন্দ্যোপাধ্যায় দলকে এই প্রতিবাদে রাস্তায় হাটতে বলে একদিকে যেমন বিজেপি বিরোধিতায় সরব হতে চাইছেন, ঠিক তেমনই বিজেপি আঞ্চলিক ভাষাকে গুরুত্ব দিচ্ছে না বলেও অভিযোগ জানাবেন তিনি। যা অন্যান্য বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলোর কাছে বাড়তি অক্সিজেন পাবে বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। ফলে মমতা বন্দ্যোপাধ্যায় এক ঢিলে দুই পাখি মারার চেষ্টা করছেন বলে মনে করছেন একাংশ।

এদিন বাংলা ও বাঙালির ভাবাবেগকে উস্কে দেওয়ার জন্য জয়েন্ট এন্ট্রান্সে বাংলা ভাষা না থাকা নিয়েও সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়‌। তিনি বলেন, “আমি গুজরাটি ভাষার বিরোধী নই। তবে এই ভাষা যদি থাকতে পারে, তবে বাংলা ভাষা কেন থাকবে না!” বিশেষজ্ঞরা বলছেন, দলকে এই ইস্যুতে প্রতিবাদে নামিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এখন ফের প্রবল বিজেপি বিরোধিতার রাস্তায় হাঁটতে চলেছেন। যা 2021 এর বিধানসভা নির্বাচনের আগে শাসক-বিরোধী তরজাকে আরও বাড়িয়ে দেবে বলে দাবি বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!