এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সারদা ‘বাউন্সারের’ পাশাপাশি এবার নারদ নিয়েও ‘খোঁচাখুঁচি’ শুরু সিবিআইয়ের! শুরু তীব্র জল্পনা

সারদা ‘বাউন্সারের’ পাশাপাশি এবার নারদ নিয়েও ‘খোঁচাখুঁচি’ শুরু সিবিআইয়ের! শুরু তীব্র জল্পনা

চিটফান্ড কাণ্ডে কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে সিবিআইয়ের জেরা করা নিয়ে বর্তমানে তুলকালাম চলছে রাজ্য-রাজনীতিতে তো বটেই, এমনকি তার রেশ পড়েছে জাতীয় রাজনীতিতেও। এই নিয়ে চূড়ান্ত হেনস্থা করে আটক করা হয় সিবিআই আধিকারিকদের, সিবিআইয়ের সেই পদক্ষেপের বিরুদ্ধে ধর্নায় বসেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার তীব্রতায় সিবিআই সুপ্রিম কোর্টে যেতে একপ্রকার বাধ্য হয় আর তারপরেই সুপ্রিম কোর্টের নির্দেশে মিলেছে রাজীব কুমারকে জেরার সুযোগ।

এদিকে, সুপ্রিম কোর্টের নির্দেশ হাতে আসতেই, সারদা, রোজভ্যালি সহ অন্যান্য মামলায় আরও তৎপরতা দেখাতে শুরু করেছে সিবিআই। সিবিআইয়ের স্পেশ্যাল ১০ অফিসারের এক টীম আজ থেকেই কলকাতায় ঘাঁটি গেড়ে বসতে চলেছেন। তদন্তে গতি আনার পাশাপাশি সেই টীম একাধিক প্রভাবশালীকে জেরা করতে পারেন ও একাধিক জায়গায় ‘রেড’ করতে পারেন বলেও তীব্র জল্পনা ছড়িয়েছে। প্রসঙ্গত, চিটফান্ড কাণ্ডে রাজ্য-রাজনীতির একাধিক প্রভাবশালী নেতা-নেত্রীর নাম এর আগে উঠে এসেছিল।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর এবার চিটফান্ড কাণ্ডের পাশাপাশি নারদ কেলেঙ্কারিতেও তদন্তের গতি বাড়াতে চলেছে সিবিআই বলে বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে। প্রসঙ্গত, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে একটি স্টিং অপারেশন সামনে আসে – যেখানে দেখা যায় শাসকদলের একাধিক নেতা তোয়ালেতে মুড়ে মোটা টাকা নিচ্ছেন ছদ্মবেশী সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে। যদিও, শাসকদলের তরফে প্রাথমিকভাবে জানানো হয় ওই স্টিং অপারেশনের ভিডিওটি ‘ডক্টরড’, রাজনৈতিক উদ্দেশ্যে ওই ভিডিওটি প্রকাশিত। পরে অবশ্য অনেকেই দলের চাঁদা হিসাবে টাকা নেওয়ার কথা স্বীকার করে নেন বলেও জানা গেছে বিভিন্ন সংবাদ মাধ্যমের খবর থেকে।

তবে, এতদিন নারদ মামলায় আর্থিক দুর্নীতির দিকটি তদন্ত করে দেখছিল ইডি। কিন্তু, সূত্রের খবর এই নিয়ে সামগ্রিকভাবে তদন্ত করতে আসরে নামতে চলেছে সিবিআই। সূত্রের খবর, ইতিমধ্যেই নারদ নিয়ে তদন্তকারী অফিসার রঞ্জিত কুমারকে দিল্লিতে জরুরিভিত্তিতে তলব করেছেন সিবিআইয়ের নতুন ডিরেক্টর ঋষিকুমার শুক্লা আর তারফলে,আজই বিস্তারিত রিপোর্ট সহ দিল্লি উড়ে যাচ্ছেন রঞ্জিত কুমার। এর আগে, সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানা কলকাতায় এসে নারদ তদন্তে গতি বাড়াতে বললেও, সেভাবে এগোয়নি তদন্তের কাজ। আর তাই এবার লোকসভা নির্বাচনের মুখেই নারদ নিয়ে তদন্তে গতি বাড়িয়ে জল্পনা বাড়িয়ে দিল সিবিআই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!