এখন পড়ছেন
হোম > রাজ্য > চিটফান্ড কাণ্ড নিয়ে চূড়ান্ত তৎপরতা শুরু সিবিআইয়ের, ছ জায়গায় তল্লাশি চালিয়ে বাজেয়াপ্ত বিপুল পরিমাণ নথি

চিটফান্ড কাণ্ড নিয়ে চূড়ান্ত তৎপরতা শুরু সিবিআইয়ের, ছ জায়গায় তল্লাশি চালিয়ে বাজেয়াপ্ত বিপুল পরিমাণ নথি

নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে বেশ কিছুদিন বন্ধ ছিল বেআইনি অর্থলগ্নি সংস্থার পর্দা ফাঁস করতে সিবিআইয়ের তদন্ত প্রক্রিয়া। কিন্তু এবার এই শীতের মরশুমে ফের গা চাড়া দিয়ে উঠল তাঁরা। সূত্রের খবর, বৃহস্পতিবার চিটফান্ড সংস্থা মঙ্গলম গ্রুপ প্রডাক্টের অফিস, বাড়ি সহ মোট ছয় জায়গায় এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁদের তল্লাশি চালালো।

অভিযোগ, এই চিটফান্ড কোম্পানিটি পশ্চিমবঙ্গ সহ অন্যান্য রাজ্য থেকে প্রায় 3 হাজার কোটি টাকা তুলেছে। প্রসঙ্গত, আমানতকারীদের অভিযোগের ভিত্তিতেই দেশের শীর্ষ আদালতের নির্দেশে সিবিআই এই মঙ্গলম গ্রুপ প্রডাক্টের বিরুদ্ধে নিজেদের তদন্ত প্রক্রিয়া শুরু করে। কিন্তু মাঝে এই তদন্তকারী সংস্থার অভ্যন্তরিন সমস্যার কারণে গোটা তদন্ত থেমে যায়।

 

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

আর এরপরই গত বৃহস্পতিবার 40 জনের একটি দল 6 টি ভাগে বিভক্ত হয়ে মধ্য কলকাতা, বেহালা, উত্তর 24 পরগনা বারাসাতে মঙ্গলম গ্রুপ প্রোডাক্টের অফিস ও বাড়িতে হানা দেয়। সিবিআই সূত্রের খবর, এই তল্লাশি করে বিপুল নথি, রেজিস্ট্রার বুক ও টাকা লেনদেনের প্রমাণপত্র সহ একাধিক কাগজপত্র পাওয়া গেছে।

তদন্তকারী সংস্থার কর্তাদের একাংশের ধারণা যে, এই আমানতকারীদের গচ্ছিত রাখা টাকা বাইরে বের করে নিয়ে এসে সেই অর্থ দিয়ে নিজেদের সম্পত্তি বাড়িয়ে তুলেছেন এই চিটফান্ড কোম্পানির কর্তারা। ইতিমধ্যেই বিপুল সম্পত্তিরও খোঁজ পাওয়া গেছে।

পাশাপাশি এই কোম্পানির সাথে যুক্ত কর্তাদের ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টও খতিয়ে দেখতে শুরু করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সবমিলিয়ে এবার ফের চিটফান্ড কাণ্ড নিয়ে নিজেদের তৎপরতা শুরু করল সিবিআই।

Top
error: Content is protected !!