এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রথম পর্বের মনোনয়নপত্র জমা শুরু হলেও প্রার্থীর নাম নেই, ক্ষোভ বাড়ছে বিজেপির অভ্যন্তরে

প্রথম পর্বের মনোনয়নপত্র জমা শুরু হলেও প্রার্থীর নাম নেই, ক্ষোভ বাড়ছে বিজেপির অভ্যন্তরে


আসন্ন লোকসভা নির্বাচনের দিন ঘোষণা হওয়ার 48 ঘণ্টার মধ্যেই রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এমনকি তৃণমূল সেই প্রার্থীরা ইতিমধ্যে বিভিন্ন লোকসভা কেন্দ্রে চষে বেরিয়ে তাদের প্রচারও শুরু করে দিয়েছে।

কিন্তু তৃণমূল তাদের প্রার্থী তালিকা ঘোষণা করলেও সোমবার থেকে যখন আসন্ন লোকসভা নির্বাচনে প্রথম দফার মনোনয়নপত্র জমা করার প্রক্রিয়া শুরু হয়েছে, ঠিক তখনই প্রার্থীতালিকাই ঘোষণা করতে পারেনি গেরুয়া শিবির। আর এতেই একাংশ দলীয় কর্মীর মনে তৈরি হয়েছে প্রবল ক্ষোভ।

বস্তুত, আসন্ন লোকসভা নির্বাচনে যখন এই রাজ্যকে পাখির চোখ করে এগোতে চাইছে বিজেপির রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্ব এবং ইতিমধ্যেই কোচবিহার ও আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রথম দফায় ভোটের কারণে যখন সেখানে মনোনয়ন পর্ব পেশের প্রক্রিয়া চলছে, ঠিক তখনই কেন দলের প্রার্থী তালিকা প্রকাশ হলো না তা নিয়ে চিন্তায় রয়েছে বিজেপির নীচুতলার অনেকে।

অনেকে বলছেন, রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের সন্ত্রাসকে উপেক্ষা করে বিভিন্ন দেওয়াল ধরে রাখা হয়েছে। কিন্তু এখনও প্রার্থী তালিকা ঘোষণা না হওয়ায় এবার সেই দেওয়ালও দখল করে নিতে পারে তৃণমূল। তাই সেক্ষেত্রে দ্রুত প্রার্থী তালিকা প্রকাশ করে বাংলার নিজ নিজ লোকসভা কেন্দ্রে প্রচার শুরু করে দিতে চান বিজেপি কর্মীরা। কিন্তু এত দেরি হচ্ছে কেন সেই প্রার্থী তালিকা প্রকাশে?

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বিজেপি সূত্রের খবর, সোমবার দেশের বিভিন্ন রাজ্য সহ বাংলার বেশ কয়েকটি আসনে প্রার্থী তালিকা ঘোষণার কথা ছিল। কিন্তু রবিবার গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের মৃত্যুতে গতকাল সমস্ত রাজনৈতিক কর্মকান্ড স্থগিত রেখেছিল বিজেপি। আর তাই মঙ্গলবার দেশের বিভিন্ন রাজ্য সহ বাংলার প্রথম তিন দফার আসনগুলিতে প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে গেরুয়া শিবির। তবে যেখানে তৃণমূল ভোটের নির্ঘণ্ট ঘোষণার সাথে সাথেই তাদের প্রার্থী তালিকা ঘোষণা করে জোর প্রচার শুরু করে দিয়েছে, সেখানে বাংলাকে টার্গেট করা বিজেপি এখনও পর্যন্ত তাদের প্রার্থী তালিকা ঘোষণা করতে না পারায় কি প্রচারে পিছিয়ে থাকলো না?

এদিন এই প্রসঙ্গে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, “বিজেপি একটি সর্বভারতীয় দল। লোকসভা ভোটে প্রার্থী তালিকা চূড়ান্ত করার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর মতো ব্যক্তিত্বের উপস্থিতিতেই বৈঠক হয়। তৃণমূলের মত খুচরো দলে পিসি-ভাইপোই সব ঠিক করে। তাই সমস্ত দিক মেনে সুশৃংখলভাবেই প্রার্থী তালিকা তৈরি করা হচ্ছে।”

সব মিলিয়ে এবার বাংলায় ভোটের প্রথম দফার মনোনয়নপত্র পেশের সময়ও বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ না হওয়ায় যখন ক্ষোভে ফুঁসছে বিজেপির নিচুতলার একাংশ, ঠিক তখনই দ্রুত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়ে দিয়েছে গেরুয়া শিবির।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!