এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > জমা পড়ছে বায়োডাটা, ঝাড়াই-বাছাই করে প্রার্থী হিসেবে উঠে এল কাদের নাম! জেনে নিন!

জমা পড়ছে বায়োডাটা, ঝাড়াই-বাছাই করে প্রার্থী হিসেবে উঠে এল কাদের নাম! জেনে নিন!


আসন্ন পৌরসভা নির্বাচনে শাসক দল তৃণমূল কংগ্রেসের তরফে কোন ওয়ার্ডে কে প্রার্থী হবে, তা নিয়ে চলছে জোর জল্পনা। গত লোকসভা নির্বাচনে তৃণমূলের ফলাফল খারাপ হওয়ার পর দলের রণনীতিকারের দায়িত্ব নিয়েছেন প্রশান্ত কিশোর। আর প্রশান্ত কিশোর দায়িত্ব নেওয়ার পর থেকেই কোন এলাকায় তৃণমূলের জনপ্রতিনিধিদের ভাবমূর্তি কেমন, তার সম্পর্কে খোঁজখবর নিতে শুরু করেছে তার টিম।

সামনেই পৌরসভা নির্বাচনের আগে ইতিমধ্যেই বিভিন্ন পৌরসভায় ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরে কাকে প্রার্থী করলে ভালো হয়, তার ব্যাপারে সাধারণের কাছ থেকে মতামত নিয়েছে সেই টিম। অনেকেই আশঙ্কা করছে, প্রশান্ত কিশোরের এই সার্ভের ফলে দুর্নীতিগ্রস্ত অনেক তৃণমূলের কাউন্সিলরদের ডানা এবার কাটা যাবে। যার ফলে অনেক ওয়ার্ডেই আসবে নতুন প্রার্থী‌। ইতিমধ্যেই তৃণমূলের কাছে প্রার্থী হওয়ার আবেদন জানিয়ে একেকটি ওয়ার্ড থেকে প্রচুর বায়োডাটা জমা পড়ছে বলে জানা যাচ্ছে।

যেখানে ইতিমধ্যেই ঝাড়াই বাছাইয়ের কাজও শুরু হয়েছে। তবে তৃণমূল এবার তাদের প্রার্থী করার ক্ষেত্রে স্বচ্ছ ভাবমূর্তি এবং তরুণ প্রজন্মের ওপর সবথেকে বেশি জোর দেবে বলে দাবি একাংশ। ফলে সেদিক থেকে এবার অনেক ওয়ার্ডেই তৃণমূলের বর্তমান কাউন্সিলর টিকিট না পেয়ে নতুন মুখ টিকিট পেতে পারে বলে মনে করা হচ্ছে। বস্তুত, ইতিমধ্যেই সংরক্ষণের তালিকা প্রকাশ হওয়ার পর অনেক বর্তমান কাউন্সিলরদের ওয়ার্ড তার কোপে পড়ে গিয়েছে। যার ফলে সেই সমস্ত কাউন্সিলরদের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে জল্পনা। তবে সেখানকার তৃণমূল কাউন্সিলররা যদি ভালো কাজ করে থাকেন, তাহলে তাদের অন্য ওয়ার্ডে নিয়ে যাওয়া হতে পারে। আর যদি তারা ভালো কাজ না করে থাকেন, তাহলে তাদের আর প্রার্থী করা হবে না বলেই দাবি তৃণমূলের ঘনিষ্ঠ মহলের।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্রের খবর, উত্তর 24 পরগনা জেলা তৃণমূলের অফিসে ইতিমধ্যেই সতেরোটি পৌরসভার সমস্ত ওয়ার্ডের জন্য প্রার্থী হওয়ার আবেদন জানিয়ে প্রচুর বায়োডাটা জমা পড়েছে। যেখানে কোনো কোনো ওয়ার্ড থেকে তিনজন, আবার কোনো ওয়ার্ডে পাঁচজন, এমনকি কোনো ওয়ার্ডে নয়জনের মত দাবিদার রয়েছে। ফলে এই সমস্ত ব্যক্তিদের মধ্যে কাকে প্রার্থী করা যায়, তার দিকেই নজর রয়েছে সকলের।

বিশেষজ্ঞদের একাংশ বলছেন, প্রশান্ত কিশোরের টিম এই সমস্ত ব্যক্তিদের ব্যাপারে খোঁজখবর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। কিন্তু একেকটি ওয়ার্ড থেকে এতজন ব্যক্তিত্ব তৃণমূলের প্রার্থী হওয়ার আবেদন করায় শেষ পর্যন্ত যদি কেউ বাদ পড়েন, তাহলে তারা তৃণমূলকে বেগ দিতে অন্য কোনো দলের টিকিটে দাঁড়াতে পারে। তখন চরম সমস্যার সম্মুখীন হতে পারে ঘাসফুল শিবির বলে মনে করছেন বিশ্লেষকরা। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, প্রশান্ত কিশোরের টিমের কাছে ভুরি ভুরি আবেদনের পরিপ্রেক্ষিতে কোন ওয়ার্ডে কাকে তৃণমূল প্রার্থী করে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!