এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সিএবি-র প্রেসিডেন্ট পদে বসতে চলেছেন অভিষেক, জেনে নিন বিস্তারিত

সিএবি-র প্রেসিডেন্ট পদে বসতে চলেছেন অভিষেক, জেনে নিন বিস্তারিত

সব ঠিকঠাক থাকলে চলতি মাসের নয়া প্রেসিডেন্ট পেতে চলেছে সিএবি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের জায়গায় প্রেসিডেন্ট হতে চলেছেন অভিষেক ডালমিয়া। এবার তিনি সচিব পদ থেকে ইস্তফা দিয়ে প্রেসিডেন্ট পদে দাঁড়াবেন বলে জানা গেছে। 22 জানুয়ারির মধ্যেই স্পেশাল জেনারেল মিটিং করে এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে চলেছেন সিএবি কর্তারা। সূত্রের খবর, প্রেসিডেন্ট পদে অভিষেক ডালমিয়া দাঁড়ালে আর কেউ ওই পদের জন্য লড়বেন না। ফলে কোন নির্বাচন ছাড়াই এবার নয়া প্রেসিডেন্ট হতে চলেছেন অভিষেক ডালমিয়া। অন্যদিকে খবর, সৌরভ গঙ্গোপাধ্যায়ও অভিষেককেই প্রেসিডেন্ট পদে পেতে চান বলে জানা গেছে।

সম্প্রতি বিসিসিআই প্রেসিডেন্ট পদে বসেছেন বাংলার মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। আর এবার সিআরবি প্রেসিডেন্ট পদে বসতে চলেছেন জগমোহন ডালমিয়ার পুত্র অভিষেক ডালমিয়া। উল্লেখ্য, বিসিসিআই প্রেসিডেন্ট পদে সৌরভ গাঙ্গুলী বসার পর প্রায় নিশ্চিত হয়ে যায় সিএবি প্রেসিডেন্ট পদে অভিষেক ডালমিয়াই আসতে চলেছেন। অবশ‍্য এ ব‍্যাপারে পূর্ণ সিদ্ধান্ত হতে চলেছে আগামী 5 ফেব্রুয়ারী, সিএবির সাধারণ সভায়। সূত্রের খবর, যদি বিসিসিআই প্রেসিডেন্ট পদে অভিষেক বসবেন তো, সচিব পদে আসতে চলেছেন প্রাক্তন বাংলার ক্রিকেটার স্নেহাশিষ গাঙ্গুলী।

এদিন বিসিসিআই প্রেসিডেন্টের জন‍্য সিএবি তে আলাদা ঘরের ব‍্যবস্হা করা হল। সৌরভ গাঙ্গুলীকে এদিন বরণ করে নেন বর্তমান সিএবি সচিব অভিষেক ডালমিয়া। এবার থেকে ট্রাস্টি বোর্ডের ঘরে বোর্ড প্রেসিডেন্ট বসবেন। কারণ, নতুন বোর্ড সংবিধান অনুযায়ী ভারতীয় ক্রিকেটের অধ‍্যায়ে আর ট্রাস্টি বোর্ডের অস্তিত্ব নেই। বুধবার সিএবিতে এসে সিএবি কর্তাদের সাথে রীতিমতো খোলামেলা আলোচনা করেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। গতকাল গেছে বনধ। কিন্তু বনধ হলেও নিজের কাজে সারাদিন ব্যস্ত ছিলেন সৌরভ।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সন্ধ্যায় অফিসে অফিসে নতুন ঘরে বসে কাজ শুরু করেন সৌরভ গাঙ্গুলী। এদিন নতুন ঘরে বসে সৌরভ গাঙ্গুলী সিবিআইয়ের আগামী দিনের কাজকর্ম সম্পর্কে একটি নতুন রূপরেখা তৈরি করেন। সিএবি পক্ষ থেকেও জানিয়ে দেওয়া হয়, আগামী ৫ ই ফেব্রুয়ারী সাধারণ বৈঠক হবে এবং সেখানেই সিএবির নতুন প্রেসিডেন্ট দায়িত্ব নেবেন। এই দায়িত্ব নিতে চলেছেন জগমোহন ডালমিয়ার পুত্র অভিষেক ডালমিয়া।

এবং সচিব পদে দায়িত্ব নিতে চলেছেন সৌরভ গাঙ্গুলীর দাদা প্রাক্তন ক্রিকেটার স্নেহাসিশ গাঙ্গুলি। কোনোরকম নির্বাচন ছাড়াই নতুন প্রেসিডেন্ট ও সচিব নিজেদের পদ গ্রহণ করতে চলেছেন। সূত্রের খবর, শুক্রবার বিশেষ সাধারণ সভা নিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করতে চলেছেন সিএবি নির্বাচন অফিসার সুশান্ত রঞ্জন উপাধ্যায়। এবং তার পরেই সিএবি সচিব পদে এখন যিনি আছেন অর্থাৎ অভিষেক ডালমিয়া পদত্যাগ করবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর প্রেসিডেন্ট পদ ছাড়তে হয় সৌরভ গঙ্গোপাধ্যায়কে। মহারাজের ছেড়ে যাওয়া আসনে বসতে চলেছে অভিষেক ডালমিয়া। অভিষেক ডালমিয়া যদি প্রেসিডেন্ট হন, তাহলে সচিব পদে আসতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। এই মুহূর্তে তিনি প্রাক্তন ক্রিকেটার হিসেবে এক্সপ্রেন্স কাউন্সিলর পদে রয়েছেন। এবার দেখার, যদি অভিষেক প্রেসিডেন্ট পদে চলে যান এবং সচিব পদে স্নেহাশীষ গঙ্গোপাধ্যায় নিযুক্ত হন, তাহলে এক্সপেন্স কাউন্সিলর পদে কে আসতে চলেছেন? পুরো বিষয়টার উপর নজর থাকবে ক্রিকেটমহলের।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!