এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > উপনির্বাচনে প্রার্থী বাছাইয়ে নতুন পদক্ষেপ! এবার ঘরে ঘরে গিয়ে জনমত নিচ্ছে বিজেপি

উপনির্বাচনে প্রার্থী বাছাইয়ে নতুন পদক্ষেপ! এবার ঘরে ঘরে গিয়ে জনমত নিচ্ছে বিজেপি

Priyo Bandhu Media


 

লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থী দেবশ্রী চৌধুরী বেশ ভালো ভোটেই জয়লাভ করেছেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্র থেকে। কিন্তু লোকসভা নির্বাচনের পর অনেক সময় পেরিয়ে গেছে। রাজ্য রাজনীতিতে যে বিষয়গুলো নিয়ে এখন সবথেকে তোলপাড় হচ্ছে পরিস্থিতি, তার মধ্যে অন্যতম এনআরসি থেকে গান্ধী সংকল্প যাত্রা। যে গান্ধী সংকল্প যাত্রায় রায়গঞ্জের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর অনুপস্থিতি বিড়ম্বনা বাড়িয়েছে উত্তর দিনাজপুর জেলা বিজেপির বলে দাবি রাজনৈতিক পর্যবেক্ষকদের।

আর এই পরিস্থিতিতে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ বিধানসভার উপনির্বাচনে জয়লাভ করতে এখন সাধারণ মানুষের ওপরই ভরসা রাখতে চলেছে গেরুয়া শিবির। যেক্ষেত্রে এই কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্র দখলের জন্য সাধারণ মানুষ কাকে প্রার্থী হিসেবে চান, তার জন্য সমীক্ষা চালাচ্ছে তারা।

সূত্রের খবর, ইতিমধ্যেই কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বিজেপির প্রার্থী হতে চেয়ে 12 জনের মত ব্যক্তি দলের জেলা নেতৃত্বের মাধ্যমে রাজ্য নেতৃত্বের কাছে আবেদন জমা করেছে। কিন্তু কাকে প্রার্থী করা হবে, সেই ব্যাপারে বিজেপি সিদ্ধান্ত নেওয়ার আগে স্থানীয় মানুষজনের মতামত নিয়ে সঠিক ব্যক্তিকে প্রার্থী করতে চাইছ।

যাতে তাদের জয়লাভ এখানে খুব সহজেই হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। জানা গেছে, ইতিমধ্যেই চারটি বিশেষজ্ঞ টিম কে বিজেপির প্রার্থী হলে সব থেকে বেশি ভালো হবে, তা জানবার জন্য বিভিন্ন এলাকায় ঘোরাফেরা করে তথ্য সংগ্রহ করছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, এই কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুর কারণে এবার এখানে বিধানসভা উপনির্বাচন হচ্ছে। যেখানে কংগ্রেসের প্রার্থী হিসেবে সেই প্রয়াত প্রমথনাথবাবুর মেয়ে ধীতশ্রী রায়ের নাম ঘোষণা করে দিয়েছে কংগ্রেস। তবে কংগ্রেস বাদে আর কোনো রাজনৈতিক দলই তাদের প্রার্থী ঘোষণা করেনি।

আর এই পরিস্থিতিতে সমসাময়িক নানা ঘটনা যাতে তাদের ভোটব্যাংকে দাগ কাটতে না পারে, তার জন্য এবার সাধারণ মানুষের জনমত নিয়ে নিজেদের প্রার্থী ঠিক করতে চাইছে বিজেপি। তবে এই কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী হিসেবে এখনও পর্যন্ত বেশ কয়েকজনের নাম উঠে এসেছে। যার মধ্যে রয়েছেন রূপক রায়, কমল সরকার, ভবানী সিংহ, গৌরাঙ্গ দাস, গৌতম বিশ্বাসের মত নেতারা। তবে শেষ পর্যন্ত কে এই কেন্দ্রে বিজেপির প্রার্থী হতে পারে, তার দিকে নজর রয়েছে সকলেরই।

তবে বিজেপি মনে করছে, সাধারণ মানুষের জনমত যার দিকে থাকবে, তাকেই দলের তরফে প্রার্থী করা হবে। আর তাই এই বিশেষজ্ঞদের দিয়ে সমীক্ষা চালানো হচ্ছে। এদিন এই প্রসঙ্গে উত্তর দিনাজপুর জেলা বিজেপির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ লাহিড়ী বলেন, “আগামী 4 নভেম্বর প্রার্থী ঘোষণা হতে পারে। যোগ্য লোককেই কালিয়াগঞ্জে দল প্রার্থী করবে। তার আগে কালিয়াগঞ্জের মানুষ কি চাইছেন, কাকে চাইছেন, বিশেষজ্ঞরা সেটাই খতিয়ে দেখছেন। কালিয়াগঞ্জ উপনির্বাচনে দলের প্রার্থী যে হবে, লোকসভা ভোটের চাইতেও তাঁকে বেশি ভোটে জেতানোই এখন আমাদের মূল লক্ষ্য।”

তবে এখন বিশেষজ্ঞদের সমীক্ষার ভিত্তিতে বিজেপি এই কালিয়াগঞ্জে প্রার্থী ঠিক করে নাকি, নিজেদের পছন্দমতো ভিত্তিতে প্রার্থী করে দেয়, আর যোগ্যপ্রার্থী হওয়া সত্ত্বেও কালিয়াগঞ্জ বিধানসভা বিজেপি তাদের দখলে রাখতে পারে কিনা, এইসব দিকেই নজর থাকবে রাজনৈতিক পর্যবেক্ষকদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!