এখন পড়ছেন
হোম > রাজ্য > ৮ রুটে বাস, অটো পলিসি, হাজার জনকে আর্থিক সুবিধা – একগুচ্ছ পদক্ষেপ পরিবহন দপ্তরের

৮ রুটে বাস, অটো পলিসি, হাজার জনকে আর্থিক সুবিধা – একগুচ্ছ পদক্ষেপ পরিবহন দপ্তরের

পরিবহন দপ্তরের উদ্যোগে শহর এবং শহরতলিতে নতুন বাসরুটে এসি,নন এসি বাস পরিষেবা চালু হচ্ছে আজ থেকে। গতকাল আনুষ্ঠানিকভাবে রুটগুলির সূচনা করার কথা থাকলেও অনিবার্য কারণে সেটা সম্ভবপর হয়নি। তবে মানুষের সুবিধার কথা ভেবেই  আজই বাস চলাচল শুরু করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৬টি রুটে ৩৮ টি এসি মিনি বাস এবং বাকি ২ টো রুটে ৪ টি নন-এসি বাস চলাচল করবে আজ থেকেই।

নয়া যে রুটগুলিতে বাস চলাচল শুরু হল আজ থেকেই তার মধ্যে এসি বাসের রুট গুলি হল-এসি ৩৫ (মিল্ক কলোনি-সাপুরজি), এসি ৩৬ (নিউ টাউন-বারাসত), এসি ৩৮ (চিড়িয়ামোড়-ইকো স্পেস), এসি ৩০ এস (উল্টোডাঙা স্টেশন-সাপুরজি), এসি ২বি (রথতলা-বালিগঞ্জ) এবং এসি ৩০ (লেক টাউন-হাওড়া)। নন-এসি বাসের রুটগুলি হল, এম এক্স ৩ (কলকাতা স্টেশন-বিমানবন্দর ১ নম্বর গেট) এবং এস ১৪ ডি (সল্টলেক জিডি টার্মিনাস-গড়িয়া)।

আরো জানা গিয়েছে,এদিনের অনুষ্ঠান থেকেই অটো পলিসি ঘোষণা হওয়ার কথা ছিল। এরসঙ্গে গতিধারা প্রকল্পে ১ হাজার জনকে আর্থিক অনুদান প্রদানের প্রাথমিক পর্বের সম্মতিপত্রও দেওয়ার কথা ছিল। তবে অনুষ্ঠান না হওয়ার কারণে অধরা রয়ে গেল অটো পলিসি ঘোষণা। তবে কিছুদিনের মধ্যেই তা ঘোষণা করা হবে বলে পরিবহন দপ্তর থেকে জানানো হয়েছে। এছাড়া অটো পলিসি কবে থেকে কার্যকর হবে তা ঘোষণার দিনই জানিয়ে দেওয়া হবে বলে পরিবহন দপ্তরের আধিকারিক সূত্র থেকে জানা গিয়েছে।  উল্লেখ্য, এদিন অনুষ্ঠান না হলেও ৯৩৭ জনকে সম্মতিপত্র প্রদান করা হয়েছে। এ প্রসঙ্গে দপ্তরের এক কর্তা জানালেন,সম্মতিপত্র নিতে অনেকেই চলে এসেছিলেন নির্ধারিত সময়ে। তাই সমস্যা এড়াতেই সম্মতিপত্র দেওয়া হয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

প্রসঙ্গত,এই সময় শহরের বিভিন্ন প্রান্ত থেকে রাজারহাট-নিউটাউনমুখী বাসগুলোতে ঠাসা ভীড় থাকে অফিস টাইমে। নিত্য যাত্রীদের নাস্তানুবুদ হতে হয় প্রায় রোজই। এই ভীড় থেকে মুক্তি পেতে অনেকেই শাটল গাড়ির মুখাপেক্ষী হয়ে থাকেন। এমনকী লম্বা অটোর লাইনে দাঁড়াতেও পিছপা হন না তাঁরা। এই সু্যোগ বুঝেই কোপ মারে অটোচালকরা। মাত্রাতিরিক্ত ভাড়া নিতে শুরু করে তারা নিত্যযাত্রীদের কাছ থেকে। এ নিয়ে রাস্তায় নেমে প্রতিবাদও করেছে নিত্যযাত্রীদের একাংশ। এই সমস্যার প্রেক্ষিতে,নয়া রুটে এসি-নন এসি বাস চলাচল শুরু হলে যাতায়াতের ক্ষেত্রে অনেকটাই সুবিধা পাবেন যাত্রীরা। এমনটাই মনে করছেন ওয়াকিবহালমহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!