এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বুলবুলের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ দেওয়া নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ বিজেপির বিরুদ্ধে

বুলবুলের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ দেওয়া নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ বিজেপির বিরুদ্ধে

 

প্রায় সব বিষয়েই রাজ্যের শাসক দল তৃণমূলের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলতে দেখা যায় বিরোধী রাজনৈতিক দল বিজেপিকে। পুলিশ প্রশাসন থেকে প্রাথমিক সাহায্য, প্রায় সব ক্ষেত্রেই তৃণমূল বেছে বেছে বিজেপি নেতাদের সঙ্গে প্রতিহিংসামূলক আচরণ করছে বলে দাবি গেরুয়া শিবিরের।

আর এবার ভয়ঙ্কর ঘূর্ণিঝড় বুলবুলের দাপটে যখন রাজ্যের বিভিন্ন এলাকা ক্ষতিগ্রস্ত, ঠিক তখনই সেই ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ বন্টনে পক্ষপাতিত্বের অভিযোগ তুলল বিজেপি। জানা যায়, সূত্রের খবর, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবের পর সোমবার ত্রাণ এবং পুনরুদ্ধারের কাজ তদারকির জন্য রাজ্যের মুখ্য সচিবের নেতৃত্বে একটি টাস্কফোর্স গঠন করেন মুখ্যমন্ত্রী।

তবে মুখ্যমন্ত্রী এই ব্যাপারে কড়া পদক্ষেপ গ্রহণ করলেও ইতিমধ্যেই রাজ্যের শাসক দলকে কাঠগড়ায় তুলেছে বঙ্গ বিজেপি। দুর্যোগে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন করে কেন্দ্রের কাছে রিপোর্ট পাঠাতে শুরু করেছে তারা। পাল্টা তৃণমূলের তরফেও বাড়তি সর্তকতা অবলম্বন করেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

 

গোটা ঘটনাকে নিয়ে যাতে কেউ রাজনীতি করতে না পারে, তার ব্যাপারে সতর্ক থাকতে দেখা যায় তাকে। তবে মমতা বন্দ্যোপাধ্যায় বাড়তি সর্তকতা অবলম্বন করলেও ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে থেকে তাদের আবেগকে মান্যতা দিতে ময়দানে নামতে দেখা যায় গেরুয়া শিবিরকে।

সূত্রের খবর, গত শনিবার বিজেপির সব্যসাচী দত্ত এবং জয় বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। আর সেখানেই রাজ্য প্রশাসনকে কড়া ভাষায় আক্রমণ করেন সব্যসাচী দত্ত। তিনি বলেন, “আমার সামনে দিয়ে ডেভেলপমেন্ট অফিসারের কাছে পক্ষপাতিত্বের অভিযোগ করতে দেখি। বর্তমানে আপনি যদি তৃনমূল কর্মী হন, তবেই আপনি তাহলে এত বড় বিপর্যয় পরেও কিছু পাবেন না।”

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, এই বুলবুল দুর্যোগের পর মমতা বন্দ্যোপাধ্যায় চেষ্টা করেছিলেন দলমত নির্বিশেষে সবাইকে ত্রাণ দেওয়ার। কিন্তু বিরোধী দল বিজেপি যেভাবে অন্যান্য ক্ষেত্রেও তৃণমূলের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করে, এই ক্ষেত্রেও সেই একই অভিযোগ করে তৃণমূলকে চাপে ফেলে দিল বলে মত বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!