এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বড়সড় ধাক্কা খেলো বিজেপি, মোহভঙ্গ হয়েছে বিজেপিতে, ফিরতে মরিয়া হেভিওয়েট নেতারা – জেনে নিন বিস্তারিত

বড়সড় ধাক্কা খেলো বিজেপি, মোহভঙ্গ হয়েছে বিজেপিতে, ফিরতে মরিয়া হেভিওয়েট নেতারা – জেনে নিন বিস্তারিত

2019 এর লোকসভা ভোটের পরে বিভিন্ন দল থেকে বিজেপিতে যোগ দেওয়ার প্রবণতা লক্ষ্য করা যায়। দলবদল এর এই মোক্ষম মুহূর্ত তৃণমূল দলের বেশ কিছুজন হাতছাড়া করতে চায়নি। তৃণমূল থেকে বেশকিছু হেভিওয়েট নেতা-নেত্রীরা বিজেপিতে যোগদান করেন। কিন্তু চিন্তার বিষয়, কিছুদিনের মধ্যেই বেশিরভাগ নেতা-নেত্রীরা আবার তৃণমূলে ফিরে যাওয়া শুরু করেছে। কারণ হিসেবে জানা যাচ্ছে, বিজেপিতে থেকে তাঁরা কাজ করতে পারছেন না।

হুগলির খানাকুল থেকে 6-7 জন নেতা এবার বিজেপি থেকে পুনরায় তৃণমূল দলে ফিরে আসতে চলেছেন বলে জানা গেছে। দলত্যাগীদের মধ্যে ছিলেন – খানাকুল 1 নম্বর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি নইমুল হক, কিশোরপুর 2 নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান সন্দীপ বর, রামমোহন 1 নম্বর পঞ্চায়েতের প্রধান সঞ্জয় দলুই, অরুণ্ডা পঞ্চায়েতের সদস্য স্বপন দলুই ও খানাকুল 1 নম্বর পঞ্চায়েতের সদস্য শেখ বাদশা সহ আরও অনেকে।

সূত্রের খবর, এই তৃণমূল কর্মীরা বিজেপিতে যোগ দেওয়ার পর বিজেপির অন্দরে কোন্দল শুরু হয়ে যায়। পুরনো নেতাকর্মীদের চক্ষুশূল হন এই নতুন বিজেপিতে যোগদান কারীরা। ফলস্বরূপ, সাংগঠনিক নেতৃত্বের তরফ থেকে তারা কোন রকম কর্মসূচিতে ডাক পাচ্ছিলেন না। যে কারণে তৃণমূলে ফিরে আসার সিদ্ধান্ত নিতে তারা বাধ্য হন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে, তৃণমূল থেকে বিজেপি দলে যোগদান করেই কিছুদিনের মধ্যেই আবার পুরনো দলে ফিরে যেতে চাওয়ায় বিজেপির অন্দরে অস্বস্তি চরমে। ইতিমধ্যে বিজেপি নেতৃত্ব এই ঘটনার পর্যালোচনা শুরু করে দিয়েছেন।

হুগলি তৃণমূলের জেলা সভাপতি দিলীপ যাদবের কথা থেকে জানা গেছে, সকলকেই তৃণমূল নেতৃত্ব ফিরিয়ে নেবার কথা বলেছেন। শুধু একজনকে নিয়ে আশঙ্কা রয়ে গেছে। নইমুল হককে তৃণমূলের একাংশ চাইছেন না। অভিযোগ তিনি নিজে গিয়ে দিল্লিতে বিজেপিতে যোগদান করেছিলেন এবং তৃণমূল দলকে ভাঙ্গানোর কাজ করেছিলেন বিজেপির হয়ে। তবে এই ঘটনায় ভুল স্বীকার করে নইমুল হক দলে ফিরতে আগ্রহী।

2021 এর বিধানসভা ভোট যেখানে বিজেপির লক্ষ্য, সেখানে নিত্যনৈমিত্তিক দল ছেড়ে চলে যাওয়ার ঘটনায় বিজেপিতে কিছুটা প্রভাব পড়বে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এই ঘটনাকে বিজেপি নেতৃত্ব কিভাবে সামাল দেন তা দেখার অপেক্ষায় এখন রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!