এখন পড়ছেন
হোম > জাতীয় > বুথ ফেরত সমীক্ষা নিয়ে বড়সড় সিদ্ধান্ত জানাল নির্বাচন কমিশন

বুথ ফেরত সমীক্ষা নিয়ে বড়সড় সিদ্ধান্ত জানাল নির্বাচন কমিশন


হাতে আর মাত্র দুদিন বাকি। তারপরেই মহারাষ্ট্র এবং হরিয়ানায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়াও 17 টি রাজ্যের 51 টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন রয়েছে এদিন। ইতিমধ্যেই এই মহারাষ্ট্র এবং হরিয়ানা বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে নানা বুথ ফেরত সমীক্ষা সামনে এসেছে।

তবে এবার সেই বুথ ফেরত সমীক্ষা নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিল নির্বাচন কমিশন। সূত্রের খবর, ইতিমধ্যেই একটি নির্দেশিকা জারি করে কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচনের দিন সকাল 7 টা থেকে সন্ধ্যা 6 টা পর্যন্ত কোনো রকম বুথ ফেরত সমীক্ষা প্রকাশ করা যাবে না। তবে ছয়টার পর সেই বুথ ফেরত সমীক্ষার ফলাফল প্রকাশ করা যেতে পারে বলে কমিশনের তরফ থেকে জানা গেছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, 1971 সালে জনপ্রতিনিধি আইনের 126 ক ধারা অনুযায়ী নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোনরকম ভোট-পরবর্তী সমীক্ষা চালানো বা তা প্রকাশ করা যাবে না বলে নির্দিষ্ট সময়সীমার কথা উল্লেখ করে তা জানিয়ে দিয়েছিল কমিশন।

আর এবার আগামী 21 অক্টোবর হরিয়ানা, মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের পাশাপাশি 17 টি রাজ্যের বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের কোনো রূপ বুথ ফেরত সমীক্ষা ভোট চলাকালীন সকাল 7 টা থেকে সন্ধ্যা 6 টা পর্যন্ত প্রকাশ্যে আনা যাবে না বলে নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!